ঘুষের ৯৫ হাজার টাকাসহ সাব-রেজিস্ট্রার গ্রে’প্তার

ঘুষের ৯৫ হাজার টাকাসহ শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভূইয়াকে হাতে-নাতে গ্রেপ্তার করেছে দু’র্নীতি দমন কমিশন (দুদক)। বুধবার দুদকের টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের এক অভিযানে তাঁকে গ্রে’প্তার করা হয়। এ সময় তার কাছে ঘুষের ৯৫ হাজার ৫০০ টাকা পাওয়া যায়। দুদকের ঊর্ধ্বতন একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

দুদক সূত্রে জানা যায়, বিকেল সাড়ে ৫টায় সময় তার কার্যালয়ে ঘুষের ৯৫ হাজার ৫০০ টাকাসহ আটক করা হয়। এর আগে তার বি’রুদ্ধে দু’দকের হটলাইনে কয়েকটি অভিযোগ আসে। অভিযোগ ছিল সাব-রেজিস্ট্রার আব্দুর রহমান ভূইয়া অফিসে জমি রেজিস্ট্রিশন না করে খাস কামড়ায় বেশি কাজ করতেন। জমি প্রতি সরকার নির্ধারিত ফি’র বাইরে তিন হাজার থেকে পাঁচ হাজার টাকা অতিরিক্ত অর্থ আদায় করতো। বিভিন্ন অজুহাতে দাতা-গ্রহিতাকে দেরি করিয়ে লেট ফি আদায় করতো বলেও অভিযোগ ছিল। এসব অ’নৈতিক কাজের সহযোগিতা করতো কিছু অসাধু দলিল লেখক।

অভিযোগের প্রেক্ষিতে দুদকের টাঙ্গাইল সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি টিম অভিযান চালায়। টিমের অপর সদস্যরা হলেন- সহকারী পরিচালক আতিকুর রহমান ও কো’র্ট পরিদর্শক মোহাম্মদ বুলু মিয়াসহ পুলিশের সদস্যরা। এ বিষয়ে মা’মলা দায়ের করা হয়েছে।