সৌম্যর ঝড়ো ইনিংসে ভুটানের বিপক্ষে ১০ উইকেটের জয়

ভুটানকে ১০ উইকেটে হারিয়ে সাউথ এশিয়ান (এসএ) গেমসে টানা দ্বিতীয় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল।ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট মাঠে শুক্রবার টসে জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে মাত্র ৬৯ রান তুলতে সক্ষম হয় ভুটান। পরে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬.৫ ওভারেই স্বল্প রানের এই টার্গেট টপকে যায় বাংলাদেশ।৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে ওপেনার সৌম্য সরকারের ঝড়ো ফিফটিতে মাত্র ৭৯ বল ও ১০ উইকেট হাতে রেখেই সহজ জয় তুলে নেয় যুবা টাইগাররা। সৌম্য ২৮ বলে ৫০ ও অপর প্রান্তে নাঈম শেখ ১৩ বলে ১৬ রান করে দুই ওপেনারই অপরাজিত থাকেন।

প্রথম ওভারেই দুটো চার মেরে দুরন্ত সূচনা করেন সৌম্য। আগের ম্যাচে ফিফটি না পেলেও এ ম্যাচে ফিফটি তুলে নেওয়ার তৃপ্তি পেলেন তিনি। ৩ ছক্কা ও ৫ চারে ইনিংসটি সাজান বাংলাদেশ জাতীয় দলের এ ব্যাটসম্যান।তবে র‍্যাংকিংয়ের ৬৯তম দল ভুটানের বিপক্ষে বোলিংয়ে প্রত্যাশামতো শক্তিটা দেখাতে পারেনি টাইগাররা। ভুটানকে খুব কম রান করতে দিলেও অলআউট করা যায়নি। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ২ উইকেটে নিয়েছেন মানিক খান।

একটি করে উইকেট নিয়েছেন মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য।এই নিয়ে টানা দ্বিতীয় জয়ে ২ ম্যাচে টাইগারদের পয়েন্ট ৪। ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে শ্রীলঙ্কা।