১২৩ রানের টার্গেটে উড়ন্ত সূচনা বাংলাদেশের

কীর্তিপুরের ত্রিভুবন বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে সাউথ এশিয়ান গেমসের পুরুষ ক্রিকেট ইভেন্টের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। দলীয় পঞ্চম ওভারে দলীয় ৩৭ রানের মাথায় প্রথম উইকেট তুলে নেন সুমন খান।শুরুতে দুই লংকান ওপেনার পাথুন নিশাঙ্কা এবং মাদুস্কা ফার্নান্দো ভালো শুরু করেন। তারা তুলে ফেলেন ৩৬ রান। এরপরই ধস শুরু হয় শ্রীলংকার। দলীয় ৪১ রানে তারা হারায় ৩ উইকেট।

ওই ধাক্কা ঠিক কাটিয়ে উঠতে পারেনি শ্রীলংকা। দলের ৭০ রানে তাদের ৬ উইকেট তুলে নেয় বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। শেষ পর্যন্ত ওভারের শেষ বলে অলআউট হয় তারা। শ্রীলংকার হয়ে দুই ওপেনার নিশাঙ্কা ও মাদুস্কা যথাক্রমে ২২ ও ১৬ রান করেন। দলের হয়ে সর্বোচ্চ ২৫ রান করেন শাম্মু আসান।বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দলের বোলার হাসান মাহমুদ ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ৩ উইকেট। তানভির ইসলাম নেন দুই উইকেট। একটি করে উইকেট নেন সুমন খান ও মেহেদি হাসান। শেষ দুই ব্যাটসম্যান রান আউটে কাটা পড়েন।

১২৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছে দুই ওপেনার সাইফ হাসান এবং সৌম্য সরকার।এই রিপোর্ট লেখা পর্যন্ত ২.৪ ওভারে ০ উইকেটে ১৮ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। সাইফ হাসান ১০ এবং সৌম্য সরকার ৭ রান করে অপরাজিত রয়েছেন।

বাংলাদেশ স্কোয়াড: সাইফ হাসান, নাঈম শেখ, আফিফ হোসেন ধ্রুব, জাকির হাসান, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), ইয়াসির আলি চৌধুরী, সৈয়দ মিনহাজুল আবেদিন আফ্রিদি, সুমন খান, মাহিদুল ইসলাম অঙ্কন, মানিক খান, তানভির ইসলাম, মেহেদি হাসান রানা, সৌম্য সরকার, মেহেদি হাসান, হাসান মাহমুদ।