বাংলাদেশের নতুন বোলিং কোচ হচ্ছেন এই তারকা ক্রিকেটার

দক্ষিণ আফ্রিকায় সুযোগ পাওয়ার কারণে বাংলাদেশের বোলিং কোচ ছেড়েছেন চার্ল ল্যাঙ্গেভেল্ট। সামনে পাকিস্তান সিরিজ এর আগেই বাংলাদেশ জাতীয় দলের জন্য প্রধান বোলিং কোচ নিয়োগ করতে চায় বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এরই মধ্যে গুঞ্জন উঠেছে অনেক।বাংলাদেশ জাতীয় দলের বোলিং কোচ হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করেছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক খালেদ মাহমুদ সুজন। তবে এবার নতুন গুঞ্জন উঠেছে। বিপিএলের দল কুমিল্লা ওয়ারিয়র্সের ওয়েস্ট ইন্ডিয়ান কোচ অটিস গিবসনের নামও শোনা যাচ্ছে জাতীয় দলের সম্ভাব্য পেস বোলিং কোচ হিসেবে।

গুঞ্জন আছে, তাকে প্রস্তাবও করা হয়েছে। বিসিবি ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খান বলেছেন, অটিস গিবসনকে তারা কোনো প্রস্তাব দেননি।বিসিবির আরেক পরিচালক ইসমাইল হায়দার মল্লিক বলেছেন, গিবসন ভালো কোচ। তাকে ভাবনায় নেওয়া যেতে পারে। তবে বিসিবির পলিসি হলো, বেশ কয়েকজনের সঙ্গে কথা বলার পর ভালো একজনকে বেছে নেওয়া।অটিস গিবসন ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক অঙ্গনে খুব একটা সাফল্য পাননি।

তবে দীর্ঘদিন প্রথম শ্রেণির ও লিস্ট ‘এ’ ক্রিকেট খেলেছেন। আর কোচ হিসেবে বেশ অভিজ্ঞ তিনি। ২০১০ থেকে চার বছর ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের প্রধান কোচ ছিলেন গিবসন। তার আগে ও পরে দুই মেয়াদে ইংল্যান্ডের বোলিং কোচের দায়িত্ব পালন করেছেন।