উন্নতির দিকে ফারাবির অবস্থা

ডাকসুতে হামলার ঘটনায় লাইফ সাপোর্টে থাকা আহত তুহিন ফারাবির (২৪) শারীরিক অবস্থা কিছুটা উন্নতির দিকে বলে জানিয়েছেন ঢাকা মেডিক‌্যাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) বাচ্চু মিয়া। তবে এখনো তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। সোমবার (২৩ ডিসেম্বর) সকালে তিনি এ তথ‌্য জানান।চিকিৎসকদের বরাত দিয়ে তিনি বলেন, ফারাবির শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হয়েছে। তবে এখনো তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

ফারাবি একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এর আগে রোববার বেলা পৌনে ১টার দিকে ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে ভিপি নুরসহ তার সহযোগীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এতে ছাত্রলীগের নেতা-কর্মীরাও অংশ নেন বলে আহতরা দাবি করেন।এ দিকে মুক্তিযুদ্ধ মঞ্চের নেতা-কর্মীরা দাবি করেন, নুর এবং তার অনুসারীরা ছয় রাউন্ড গুলি ছোঁড়ে ওপর থেকে। এ কারণে তারাও নুরদেরকে মারধর করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছিলেন, ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে নুরের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এ ছাড়া, বাইরে থেকেও মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা ইট-পাটকেল ছোঁড়েন। এতে ডাকসু ভবনের জানালার কাচসহ আসবাবপত্র তছনছ হয়ে যায়।

হামলায় ভিপি নুরুল হক নুর, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ‍মুহাম্মদ রাশেদ খান, ফারুক হোসেনসহ অন্তত ২০ জন আহত হন। তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।তথ্য সূত্র : মানবকন্ঠ