সাত হাজার যাত্রী নিয়ে দুই জাহাজের সংঘর্ষ (ভিডিওসহ)

সড়কে গাড়ি দুর্ঘটনার ভিডিও হরহামেশাই দেখা যায়। কিন্তু জাহাজ দুর্ঘটনার ভিডিও বিরল। কারণ, জাহাজ নদী বা সমুদ্রে থাকে। সেখানে আকস্মিক ঘটনার ভিডিও পাওয়া যায় না।তবে সম্প্রতি একটি জাহাজ দুর্ঘটনার ভিডিও সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যাচ্ছে, দুইটি বিলাশবহুল জাহাজের মধ্যে সংঘর্ষের একটি জাহাজের অংশ বিশেষ ভেঙে যায়।মঙ্গলবার (২৩ ডিসেম্বর) ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার পত্রিকা ভিডিওসহ খবর প্রকাশ করেছে।

সংঘর্ষের সময়ে দৃশ্য দু’টি জাহাজে থাকা একাধিক ব্যক্তি ক্যামেরাবন্দি করেন। তারপর সেটি সামাজিকমাধ্যম এবং সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়ে।ভিডিওতে দেখা যাচ্ছে, থাক্কা মারার পর পিছনের জাহাজটি দাঁড়িয়ে গিয়েছে, আর আস্তে আস্তে সামনের জাহাজাটি এগিয়ে যাচ্ছে। ফলে দূরত্ব বাড়ছে জাহাজ দুটির। সরে যাওয়ার সময় পিছনের জাহাজের সামনের অংশটি ভেঙে দিচ্ছে অন্য জাহাজটির কিছুটা অংশ। কাচ ভেঙে ভেঙে পড়ছে জলে।খবরে বলা হয়েছে, সম্প্রতি ক্যারিবিয়ানে মেক্সিকান দ্বীপ কজুমেলের কাছে এই দুর্ঘটনা হয়। দু’টি জাহাজে প্রায় পাঁচ হাজার যাত্রী ও প্রায় দুই হাজার কর্মী ছিলেন।

এবিসি নিউজ জানিয়েছে, দুর্ঘটনায় অন্তত ছয় জন আহত হয়েছেন। এবিসি নিউজের ইউটিউব চ্যানেলে আপলোড হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, একাধিক কোণ থেকে এই দুর্ঘটনা ক্যামেরাবন্দি হয়েছে। সেখানে সামনের জাহাজটির পিছনের অংশ বেশ কিছুটা অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন