বাচ্চা হারিয়ে সি লায়ন মাছের আর্ত’নাদ

মায়ের জন্য সন্তান পরম সম্পদ আর ভালোবাসার এক জীবন্ত সেরা অনুভূতি। কোনো মা তার সন্তানকে হারা’নোর কল্পনা করতে পারেন না। অনেক মা সন্তান হারা’নোর শোকে পাগ’লও হন। সন্তান হারা’লে শুধু মানুষই আর্ত’নাদ করে না, বাচ্চা হারিয়ে নদীর মাছও আর্ত’নাদ করে। ফেইসবুকে আপলোড করা একটি ভি’ডিওতে বাচ্চা হারা’নো সি লায়ন মাছের আর্তনা’দের হৃ’দয়বিদা’রক দৃশ্য দেখা গেছে।

দুই মাস আগে জুলি মারিয়া ক্যাপিলো নামের একটি ফেসবুক পেজে ওই ভি’ডিওটি আপলো’ড করা হয়। এরপর থেকে ভি’ডিওতে লাইক, কমেন্ট, শেয়ার বাড়তে থাকে। এক পর্যায়ে ভিডি’ওটি ভাই’রাল হয়ে পড়ে। শনিবার রাত ১ টা পর্যন্ত এক মিনিট ৩৪ সেকেন্ডের ওই ভি’ডিওটি ৮১ হাজার লাইক, তিন হাজার মন্তব্য ও ৯২ হাজার বার শে’য়ার করা হয়।

ওই ভি’ডিওতে দেখা যায়, একটি সমুদ্রের পাড়ে মৃ’ত বাচ্চার পাশে আর্ত’নাদ করছে মা সি লায়ন। সে বার বার জোরে চি’ৎকার করছে। তার বাচ্চার শরীর বার বার স্প’র্শ করছে। ওই সময় মা সি লায়নকে কা’ন্না করতে দেখা যায়। তার চোখ থেকে অনবরত পানি পড়ছিল। এক সময় বরফে আচ্ছন্ন হয় মৃ’ত বাচ্চা ও মা। এরপর মৃ’ত বাচ্চার পাশে শুয়ে থাকে মা। সঙ্গে অনবরত কাঁদ’তেও থাকে সি লায়নটি। (অনলাইন থেকে সংগৃহীত)