সুবিধাবঞ্চিত ২০ শিশুর আকাশে ওড়ার স্বপ্ন পূরণ করলো নভোএয়ার

সুবিধা বঞ্চিত শিশুদের আকাশে ওড়ার স্বপ্ন পূরণ করলো দেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার। বিভিন্ন বয়সের ২০ শিশুকে নিয়ে কক্সবাজার সমুদ্র সৈকত সহ কয়েকটি পর্যটন স্পট ঘুরে দেখানো হয় তাদের। মঙ্গলবার সকাল ৮টায় বিমানের একটি ফ্লাইট শিশুদের নিয়ে ঢাকা ছাড়ে। আবার বিকালেই তাদের ঢাকায় ফিরিয়ে নিয়ে আসে। শিশুরা কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকত ও রেডিয়েন্ট ফিশ ওয়ার্ল্ডে আনন্দঘন সময় কাটায়।

এসময় উপস্থিত ছিলেন নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান। তিনি বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ থেকেই নভোএয়ার এ ধরনের উদ্যেগ নিয়েছে। শিশুরাই জাতির ভবিষ্যৎ। তাদেরকে অনুপ্রেরণা দেয়ার জন্যই আমাদের এই প্রচেষ্টা। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিনা মূল্যে ও’ষুধ বিতরন, খেলাধুলাসহ নানা আয়োজন করে থাকে নভোএয়ার।

ভবিষ্যতেও সুবিধা ব’ঞ্চিত শিশুদের নিয়ে নিয়মিত এমন আয়োজন থাকবে বলেও জানান নভো এয়ারের ব্যবস্থাপনা পরিচালক। স্বপ্ন পূরণের অনুভুতি প্রকাশ করে পঞ্চম শ্রেণীর ছাত্র তামজিদ ইসলাম বলেন, প্লেনে করে সমুদ্রে ঘুরতে যাব, তা কখনো ভাবিনি। নভোএয়ারের কাছে কৃতজ্ঞ আমাদের এই স্বপ্নটাকে পূরণ করার জন্য। উম্মে হাবিবা বলেন, মেঘের উপর দিয়ে উড়োজাহাজে করে যাচ্ছি, এটি অসাধারণ লেগেছে।

আমরা বীচে খেলা করেছি, ফিশ ওয়ার্ল্ডে গিয়ে নানা ধরনের মাছ দেখেছি। অনেক মজা করেছি। এই ভ্রমণ আমার স্বপ্নের মতো লেগেছে।-যমুনা নিউজ।