মুসল্লিদের ক’ষ্ট লাঘবে ৫ কোটি টাকা ব্যয়ে মসজিদ নির্মাণ করবেন নিক্সন চৌধুরী

ফাইল ছবি

ফরিদপুর-৪ আসনের সাংসদ মুজিবুর রহমান চৌধুরী নিক্সন ভা’ঙ্গা উপজেলার কেন্দ্রীয় জামে মসজিদ নির্মাণের জন্য ভিত্তিপ্রস্তুর স্থাপন করেছেন। এমপি নিক্সন চৌধুরীর পরিবারিক উদ্যোগে শনিবার দুপুরে মসজিদটির নির্মাণ কাজ উদ্বোধন করা হয়। নির্মাণ কাজ উদ্বোধন শেষে মাদ্রাসা প্রাঙ্গণে একটি মতবিনিময় সভার আয়োজন করেন স্থানীয়রা। অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘ভা’ঙ্গা উপজেলার ধর্মপ্রাণ মুসল্লিদের প্রাণের মসজিদ ভা’ঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদ।

এ মসজিদে জুম্মার নামাজের সময় হাজারো ধর্মপ্রাণ মুসল্লি রোদে পুড়ে এবং বৃষ্টিতে ভিজে নামাজ আদায় করেন। তাদের দীর্ঘদিনের দাবি একটি অত্যা’ধুনিক বৃহৎ মসজিদ নির্মাণের।’ তিনি বলেন, ‘আমি আমার পারিবারিক সদস্যদের কাছে মসজিদটি নির্মাণের প্রস্তাব দিলে পরিবারের সকলে মসজিদটি নির্মাণের মত দেন। এরই ধারাবাহিকতায় এই মসজিদের নির্মাণ কাজ শুরু হলো। মসজিদ নির্মাণে ব্যয় বাবদ আজ ১ কোটি টাকা দেওয়া হলো। আল্লাহর ঘর মসজিদ নির্মাণে ব্যয় ধরা হয়েছে ৫ কোটি টাকা।

যদি এই টাকারও বেশি টাকা প্রয়োজন হয়, সেটাও সরবরাহ করা হবে। ধর্মপ্রাণ মানুষ যেন বেশি দিন ক’ষ্ট না পায়, তাই দ্রুত সময়ের মধ্যে মসজিদ ঘরটি নির্মাণ কাজ শেষ করতে হবে।’ মসজিদ নির্মাণের টাকা দেওয়া নিক্সন চৌধুরীর বড় বোন জামাতা ড্রাগ ইন্টারন্যাশনাল ঔষধ কোম্পানির চেয়ারম্যান হায়দার হোসেন ও বোন আনোয়ারা হোসেন তাদের পিতা মাতাদের জন্য মুসল্লিদের কাছে দোয়া চান। একই সঙ্গে মুজিব বর্ষের এই ক্ষণগণনা কালে জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চান তারা।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক ইসহাক মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এমপি নিক্সন চৌধুরীর মেয়ে নাজুরা মুজিব, অতিরিক্ত পুলিশ সুপার গাজী রবিউল ইসলাম, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এস,এম হাবিবুর রহমান, সদরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান শফিক কাজী, ভা’ঙ্গা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, ভাঙ্গা বাজার বনিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব আবু জাফর মুন্সি, ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুর রহমান, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান শাহিনুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে এমপি নিক্সন ও তার পরিবারকে সম্মাননা প্রদান করেন স্থানীয়রা।-ইত্তেফাক