‘বই নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে শিক্ষার্থীরা’

আগামী ৫ বছরের মধ্যে শিক্ষার্থীরা আর বই-খাতা নয় কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী। শনিবার বিকেলে হবিগঞ্জের চুনারুঘাট সরকারি কলেজের ৬ তলা ভবন উদ্ভোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মাহবুব আলী বলেন, বঙ্গবন্ধু স্বপ্ন দেখেছিলেন এ দেশ সোনার বাংলা হবে।

আপনাদের ছেলে মেয়েরা আজ বই খাতা নিয়ে বিদ্যালয়ে আসে। আগামী ৫ বছরের মধ্যে তাদের আর বই খাতা নিয়ে বিদ্যালয়ে আসতে হবে না। তারা কম্পিউটার নিয়ে বিদ্যালয়ে আসবে। সরকার যোগাযোগ ও শিক্ষায় বৈপ্লবিক পরির্বতন এনেছেন উল্লেখ করে তিনি বলেন, ঢাকা-সিলেট মহাসড়ক চারলেনে উন্নীত করা হবে। গ্রামাঞ্চলের রাস্তা কাঁচা থাকবে না। পর্যায়ক্রমে সব রাস্তা পাকা করা হবে। চুনারুঘাট উপজেলা শত ভাগ বিদ্যুতায়ন হয়েছে।

কলেজের অধ্যক্ষ বাবু অশিত কুমার পালের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্কর, চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাসুদ রানা, থানা অফিসার ইনচার্জ শেখ নাজমুল হক, ভাইস চেয়ারম্যান আলহাজ্ব লুৎফুর রহমান মহালদার প্রমুখ।-ডেইলি বাংলাদেশ