হিটলার যে কাজ জার্মানিতে করেছিল, ‌এখন ভারতে তাই হচ্ছে :‌ পাঞ্জাব মুখ্যমন্ত্রী

বিত’র্কিত নাগরি’কত্ব আ’ইন নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খোঁচা দিলেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং। ইতিমধ্যে বিলের বি’রোধি’তা করে প্রস্তাব পাশ হয়েছে। এর মধ্যেই মুখ্যমন্ত্রী জানিয়েছেন, নাগরিক’ত্ব আ’ইন নিয়ে কেরলের পথই অনুসরণ করতে চলেছে পঞ্জাব। সিএএ–এর বিরো’ধিতায় শীর্ষ আদালতের শরণা’পন্ন হবে পাঞ্জাব সরকার।

এর পাশাপাশি সাংবাদিকদের মুখোমুখি হয়ে ক্যাপ্টেন অমরিন্দর বলেন, ‘‌১৯৩০ সালে হিটলারের শাস’নে জার্মানিতে যা হয়েছে, এখন ভারতে তাই হচ্ছে।’‌ এরপর নাগরিক’ত্ব আ’ইন প্রসঙ্গে তিনি বলেন, ‘‌এনআরসি আর একটা ট্র্যা’জেডি! গরিব মানুষগুলো কোথায় যাবে? কোথা থেকে তাঁরা জন্মের শংসাপত্র জোগাড় করবে? আমি দুঃ’খের সঙ্গে জানাচ্ছি, যখন এটা আমার দেশে ঘটবে, আমি এখানে থাকব না।

এই পরিস্থি’তিতে কোথায় গিয়ে দাঁড়াব আমরা! রাজনীতির জন্য এখানে ভ্রা’তৃত্ব’কে ন’ষ্ট করা হচ্ছে।’‌ হিটলারের প্রসঙ্গ টেনে বলেন, ‘‌জার্মানরা কোনও কথাও বলেনি। পরে, অনু’তাপ করেছে। কিন্তু, আমাদের এখনই বলতে হবে। যাতে না পরে অনু’তাপ করতে হয়।’‌ সিএএ–র বি’পদ আন্দাজ করতে বিরো’ধীদের অ্যাডলফ হিটলারকে নিয়ে লেখা বইটিও পড়তে বলেন।-আজকাল