মাহমুদুল্লাহ দারুণ অধিনায়ক : ডমিঙ্গো

টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা বিবেচনায় রেখে পাকিস্তান সফরে ব্যাটিং অর্ডারে বেশ কিছু পরিবর্তন আসবে। ভাল ক্রিকেটাররা যেকোনো পজিশনে মানিয়ে নিতে পারবে। তাই তরুণদের জন্য সিরিজটি বড় সুযোগ। এমনটাই জানিয়েছেন জাতীয় দলের কোচ রাসেল ডমিঙ্গো। তবে মুশফিককে মিস করবে দল। মিডল অর্ডারে দায়িত্ব নিতে হবে তরুণদের বলেও জানান তিনি। তাছাড়া এখন নিরাপত্তার বিষয়টি না ভেবে মাঠের খেলায় মনোযোগ দেয়ার কথা বলেন ডমিঙ্গো।

অনিশ্চ’য়তার মেঘ কেটে গেছে। নিরাপ’ত্তা শ’ঙ্কা নিয়েই পাকিস্তান যাচ্ছে বাংলাদেশ। ঘোষণা হয়েছে দলও। এবার মাঠের লড়াইয়ের অপেক্ষা। নিরাপ’ত্তার কথা বিবেচনায় পাকিস্তান যাচ্ছেনা মুশফিকুর রহিম। গোটা বিপিএল জুড়ে দুর্দা’ন্ত ছন্দে ছিলেন মুশি। তার না থাকা মিস করবে দল। মিডল অর্ডারে নতুন ভরসার খুঁজছেন কোচ। তাই ব্যাটিং নিয়ে এই সফরে পরীক্ষা নিরীক্ষা করার কথা জানিয়ে রাখলেন রাসেল ডমিঙ্গো।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোচ রাসেল ডমিঙ্গো বলেন, মুশফিকের সঙ্গে কথা বলেছি। ওর সিদ্ধান্তকে সম্মান জানাই। তবে সিরিজে তাকে মিস করবো। তরুণদের মিডল অর্ডার সামাল দিতে হবে। বিশ্বকাপের কথা বিবেচনায় রেখে ব্যাটিং অর্ডারে ঘুরিয়ে ফিরিয়ে পরীক্ষা নিরীক্ষা করা হবে। কারণ এখন যারা দলে রয়েছে ওরাই জাতীয় দলে থাকবে।সফর নিশ্চিত হলেও, এখনো আলোচনায় পাকিস্তানের নিরাপ’ত্তা। তবে কোচ বলছেন, এখন আর নিরাপ’ত্তা নয়। ভাবতে হবে মাঠের ক্রিকেট নিয়ে।

তিনি আরো বলেন, পাকিস্তানের নিরাপত্তা নিয়ে এখন আর ভাবা উচিত হবে না। আমার মনে হয় সেটি মাঠের খেলায় প্রভাব ফেলবে না। আমাদের কাজ হলো মাঠে খেলায়। সবাই সেটিতে মনোযোগ দিবে আশাকরি। সাকিবের অনুপস্থিতিতে অধিনায়কত্ব করছেন মাহমুদুল্লাহ। তার উপরই ভরসা রেখেছে টিম ম্যানেজম্যান্ট। পাকিস্তানের বিপক্ষেও তার নেতৃত্বে ভাল করার প্রত্যাশা ডমিঙ্গোর।

ডমিঙ্গো আরো বলেন, মাহমুদুল্লাহ দারুণ অধিনায়ক। সে খুব পেশাদার এবং বিশ্বমানের ক্রিকেটার। টি-টোয়েন্টি বিশ্বকাপেও সে হয়ত অধিনায়কত্ব করবে। তাই আশা করছি তার নেতৃত্বে দল ভাল ফল দিবে। ২৪ জানুয়ারি লাহোরে প্রথম টি-টোয়েন্টিতে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।-সময় নিউজ।