অবশেষে ডাক পেলেন বিস্ময় বালক!

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে টাইগারদের অনুশীলন শুরু হয়েছে রোববার থেকেই। হোম অব ক্রিকেট মিরপুরে আজ (২০ জানুয়ারি) দ্বিতীয় দিনের অনুশীলন করেছে তারা। আজকের এই অনুশীলনে ডাক পেয়েছেন বিস্ময় বালক মেহেদি হাসান রানা। সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু বিপিএলে আলাদাভাবেই আলোচনায় আসেন তরুণ এই বাঁহাতি পেসার। ড্রাফটে দল পাননি।

ডাক পেয়েছিলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের নেট বোলার হিসেবেই। সেখানেই নজর কাড়েন। এরপর বিপিএলে দুর্দান্ত বোলিং করে আলোচনায় উঠে আসা। ওভারপ্রতি সাড়ে সাত রান খরচ করে ১০ ম্যাচ খেলে ১৮টি উইকেট নিয়ে হয়েছেন ষষ্ট উইকেট শিকারি। যদিও বিপিএলের মাঝামাঝি পর্যন্ত উইকেটশিকারীদের তালিকায় শীর্ষে ছিল তার নাম। গ্রুপ পর্বের শেষ কয়েকটা ম্যাচ খেলতে পারেননি বলে উইকেট সংখ্যা আর বাড়েনি চাঁদপুরের এই তরুণের।

মনে করা হচ্ছিল, দুর্দান্ত এই পারফরম্যান্সের পুরস্কার হিসেবে পাকিস্তান সফরের দলে সুযোগ মিলবে রানার। কিন্তু তা হয়নি। পেস ডিপার্টমেন্টে সুযোগ পেয়েছেন আরেক তরুণ হাসান মাহমুদ। এবারের বিপিএলে যার পরিসংখ্যান রানার চেয়ে অনেকটাই খারাপ। ১৩ ম্যাচে ওভারপ্রতি ৯.২০ রান খরচ করে ১০ উইকেট নেন লক্ষ্মীপুরের এই পেসার। যে কারণে পাকিস্তান সফরের স্কোয়াডে সুযোগ না পেলেও অনুশীলনে ঠিকই ডাক পেয়েছেন মেহেদি হাসান রানা।

ভবিষ্যত সম্ভাবনাময় হিসেবে তাকে জাতীয় দলের কাছাকাছি রাখতে চায় টিম ম্যানেজমেন্ট। সে কারণেই ডাকা হয়েছে অনুশীলনে। এদিন নেটে দীর্ঘক্ষণ বোলিংও করেছেন তরুণ পেসার। এদিকে, বাংলাদেশ দলের অনুশীলন পর্ব শেষ হবে আগামীকাল ২১ জানুয়ারি। পরের দিনই পাকিস্তানের বিমান ধরার কথা টাইগারদের। চলতি মাসের ২৪, ২৫ ও ২৭ তারিখে লাহরের গাদ্দাফি স্টেডিয়ামে স্বাগতিকদের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে সফরকারীরা।