আমরা ৯ নম্বরে, পাকিস্তান ১ নম্বরে, তবুও ইনশাআল্লাহ্ আমরা সিরিজ জেতার চেষ্টা করবো : মাহমুদুল্লাহ

ফাইল ছবি

অনেক নাটকীয়তা শেষে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ। সাকিব আল হাসান এর পরিবর্তে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের পর এবার পাকিস্তানের বিপক্ষে দলের দায়িত্ব পালন করবেন মাহমুদুল্লাহ। এই মুহূর্তে পাকিস্তান টি-টোয়েন্টি রেংকিং এক নম্বরে অবস্থান করছে। আর বাংলাদেশের অবস্থান ৯ নম্বরে। কিন্তু এতে কোনো রকমে ভয় পাচ্ছে না বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ।

আজ মিরপুরে সংবাদ সম্মেলনে টাইগার ক্যাপ্টেন বলেন, ‘আমরা ৯ নম্বরে, ওরা ১ নম্বরে। টি-টোয়েন্টিতে তারা ধারাবাহিকভাবে খেলে আসছে। আমার মনে হয়, যেভাবে আমরা ক্রিকেট খেলেছি শেষ কয়েকটি সিরিজে, আমি খুব আশাবাদী যে ভালো কিছু ম্যাচ উপহার দিতে পারব। ইনশাআল্লাহ্ আমরা সিরিজ জেতার চেষ্টা করব। শেষ কয়েকটা সিরিজে পাকিস্তান হয়তো খারাপ করেছে। তবে তারা টি-টোয়েন্টিতে অনেক শক্তিশালী দল।

তাদের দেশে খেলা। দেশের মাটিতে শেষ সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে হারা নিয়ে তাদের হয়তো উদ্বেগ আছে।’ সত্যিই পাকিস্তানের সর্বশেষ টি-টোয়েন্টি পারফর্মেন্স যাচ্ছেতাই। সর্বশেষ ৯ ম্যাচের মধ্যে মাত্র একটি জিতেছে তারা, হেরেছে বাকি ৮টিতে। দেশের মাটিতে শ্রীলঙ্কার দ্বিতীয় সারির দলের বিপক্ষে হোয়াইটওয়াশড হয়েছে। তবে মাহমুদউল্লাহর মনযোগ নিজেদের দিকে, ‘আমাদের মনোযোগ দিতে হবে আমরা কতটা ভালো খেলতে পারি সেদিকে।

আমি মনে করি, এই টিমে যারা আছে তারা ভালো ফর্মে আছে। আমাদের বুঝতে হবে, যদি সেরা ক্রিকেট খেলতে পারি তাহলে আমরা জিততে পারব। আমাদের ক্রিকেটটা আমরা কিভাবে প্রয়োগ করতে পারি, কিভাবে নিজেদেরকে ব্যবহার করতে পারি, ব্যক্তিগতভাবে এটা নিয়ে ভাবা আমি জরুরি মনে করি।’