মুশফিক ‘না’ যাওয়ায় মুখ খুললেন মাহমুদউল্লাহ

ফাইল ছবি

মুশফিকের এই সিদ্ধান্তকে সমর্থন জানিয়েছেন সতীর্থ, অধিনায়ক ও স্বজন মাহমুদউল্লাহ রিয়াদ। বিজ্ঞাপন গেল ১৭ জানুয়ারি বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে বেশ চড়া কণ্ঠেই মুশফিক সিদ্ধান্তটি জানিয়েছিলেন। যাতে পূর্ন সমর্থন দিলেন মাহমুদউল্লাহ রিয়াদ। মঙ্গলবার (২১ জানুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে পাকিস্তান সিরিজপূর্ব সংবাদ সম্মেলনে তার এই সমর্থনের কথা জানান। মাহমুদউল্লাহ বলেন,

মুশির (মুশফিকুর রহিম) সিদ্ধান্ত আমি সমর্থন করি। কারণ পরিবারের সবসময়ই একটা ইস্যু থাকে। কারো ব্যক্তিগত জীবনে পরিবারের চাইতে বড় ইস্যু আর কিছুই হতে পারে না। ওর সিদ্ধান্তের প্রতি আমার পূর্ণ সমর্থন রয়েছে।’ মুশফিকের মতো মাহমুদউল্লাহর পরিবারও প্রথমে বেঁকে বসেছিল। গর্বিত সদস্যটি মৃ’ত্যুপুরিতে খেলতে যাক সেটা তারাও চাচ্ছিলেন না। অবশেষে মাহমুদউল্লাহ তাদের আশ্বস্ত করেছেন বলেই অনুমতি মিলেছে বলে জানালেন লাল সবুজের এই দলপতি।

‘প্রথম দিকে অবশ্যই কঠিন ছিল। এবং আমার পরিবারও কনসার্নড ছিল। আমি আমার পরিবারের সাথে কথা বলেছি। তো ওরা রাজি হয়েছে। এদিক থেকে আমি কিছুটা স্ব’স্তিতে যে আমার পরিবার রাজি হয়েছে। তারা অস্ব’স্তি বোধ করবে না। কারণ তারা সম্ভবত আমাদের সর্বোচ্চ নিরাপ’ত্তাই দেবে।’ প্রসঙ্গত, পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলতে বুধবার (২২ জানুয়ারি) রাতে পাকিস্তানের উদ্দেশ্যে ঢাকা ছাড়ছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল।