পাকিস্তানের বিপক্ষে ৫ ব্যাটসম্যান, ৩ বোলার ও ৩ অলরাউন্ডার নিয়ে শক্তিশালী বাংলাদেশ

ফাইল ছবি

আসন্ন পাকিস্তান সফরকে সামনে রেখে আজ প্রথমবারের মতো ‘হোম অব ক্রিকেট’ মিরপুরে অনুশীলন করেছে টাইগাররা। বিপিএলের লম্বা বিরতির পর প্রথমবারের মতো শিষ্যদের কাছ থেকে দীক্ষা দিলেন হেড কোচ রাসেল ডোমিঙ্গো। গণমাধ্যমের নানা প্রশ্নের জবাব দিয়েছেন এই প্রোটিয়া কোচ। এছাড়া পাকিস্তান সফরের দল ঘোষণার পর থেকে বহুল আলোচিত ব্যাটিং অর্ডার প্রসঙ্গেও মুখ খোলেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে ৫ ব্যাটসম্যান ৩ বোলার ও ৩ অলরাউন্ডার নিয়ে শক্তিশালী বাংলাদেশ। পাকিস্তান সফরে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি;যাদের মধ্যে অন্তত ৫ জন ক্রিকেটার ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে নিয়মিত ওপেন করে থাকেন। কিন্তু চাইলেই তো আর পাঁচ জনকেই ওপেনিংয়ে নামানো যাচ্ছে। সেক্ষেত্র রাসেল ডোমিঙ্গো ভাবছেন, মির্ডল অর্ডারে যারা ভালো করছে, তাদেরকে ওইখানেই রাখার।

ডোমিঙ্গো জানান, “আমাদের দেখতে হবে,মির্ডল অর্ডরে অন্যরা কেমন করে। ভারতের বিপক্ষে তিন নম্বরে ব্যাট করা সৌম্য সরকার ৬ নম্বরেও ব্যাট করতে পারবে। রিয়াদ সম্ভবত ৫ নম্বরে, আফিফ উঠে আসতে পারে ৩ বা ৪ নম্বরে। সুতরাং এভাবেই আমাদের দেখতে হবে। শান্ত ভালোভাবে টুর্নামেন্ট (বিপিএল) শেষ করেছে। ফলে বেশ ভালো বিকল্প আছে আমদের হাতে। আপনি কেবল দুজনকে দিয়ে ওপেন করাবেন বাকিরা আপনার মিডল অর্ডার ঘা’টতি পূরণ করবে।”

লাহোরে আগামী ২৪, ২৫ ও ২৭ জানুয়ারি স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। পাকিস্তানে দলের পূর্ণাঙ্গ সফরের প্রথম ধাপে শুধু টি-টোয়েন্টি সিরিজই মাঠে গড়াবে।

একনজরে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাইম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), মোহাম্মদ মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, আমিনুল ইসলাম বিপ্লব, মুস্তাফিজুর রহমান,রুবেল হোসেন।