পাকিস্তানের মাটিতে নিজেদের রেকর্ড নিজেরাই ভাঙল বাংলাদেশ

টানা দুই জয়ে সিরিজ নিজেদের করে নিল পাকিস্তান। তিন ম্যাচ সিরিজের শেষ খেলায় আগামী সোমবার জিততে না পারলে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হবে মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন দলটি। শনিবার লাহোরে আগে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান করে বাংলাদেশ। পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টি-টোয়েন্টিতে বাজে রেকর্ড গড়ল বাংলাদেশ দল।

শুক্রবার লাহোরে তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টিতে প্রথমে ব্যাটিং করে সর্বনিম্ন ১৪১ রানে ইনিংস গুটায় মাহমুদউল্লাহ রিয়াদের নেতৃত্বাধীন বাংলাদেশ দল। টি-টোয়েন্টিতে গাদ্দাফি স্টেডিয়ামে প্রথমে ব্যাট করা কোনো দলের এটাই ছিল সর্বনিম্ন স্কোর। আগের দিনের সেই রেকর্ড ভেঙে দিল বাংলাদেশ। শনিবার একই ভেন্যুতে ১৩৬ রানে ইনিংস গুটায় টাইগাররা।

২০১৫ সাল থেকে এ পর্যন্ত গাদ্দাফি স্টেডিয়ামে সবমিলে ১১টি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই স্টেডিয়ামের ইতিহাসে আগে ব্যাট করা কোনো দলের সর্বনিম্ন স্কোর ১৩৬/৬। যেটি করেছে বাংলাদেশ। তবে গাদ্দাফি স্টেডিয়ামে সর্বোচ্চ ১৯৭/৫ রানের রেকর্ড গড়েছে স্বাগতিক পাকিস্তান। ২০১৭ সালে বিশ্ব একাদশের বিপক্ষে এই রেকর্ড গড়েছিল সরফরাজ আহমেদের নেতৃত্বাধীন দলটি। সেই ম্যাচে ২০ রানে জয় পায় পাকিস্তান।

শনিবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে ৬ উইকেটে ১৩৬ রান করে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন ওপেনার তামিম ইকবাল।