সুনামগঞ্জে এক পরিবারে ৪ জনের ইসলাম গ্রহণ

সুনামগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল উদ্দিনের আদালতে উপস্থিত হয়ে হলফনামার মাধ্যমে একই পরিবারের ৪ জন সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। নওমুসলিম পরিবারটি সুনামগঞ্জ জেলার জামালগঞ্জে বসবাসরত। জেলার জামালগঞ্জ উপজেলার ১নং বেহেলী ইউনিয়নের রহিমপুর গুচ্ছগ্রামের অধিবাসী তাঁরা।

তাঁরা হলেন- আব্দুল্লাহ (৩০), তিনি তার আগের নাম পরিবর্তন করে নিজের নাম রেখেছেন আব্দুল্লাহ। স্ত্রী শ্রীমতি বালা দাসের (২৫) নতুন নাম মোছা. রহিমা জান্নাত হামিদা, বড় মেয়ে নন্দিনীর (৬) নতুন নাম আয়েশা জান্নাত আক্তার এবং ছোট ছেলে মনি অনুরাগের নতুন নাম মো. রায়হান আহমদ রাহি। গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) তাঁরা ইসলাম গ্রহণ করেন।

আদালতে ইসলাম গ্রহণের পরে ২৪ জানুয়ারি শুক্রবার জুমআর নামাজের পর ছাতক উপজেলার গোবিন্দগঞ্জ আব্দুল হক স্মৃতি ডিগ্রি কলেজ জামে মসজিদে খতিব মাওলানা আবু ফজল দ্বোহা স্থানীয় মুরব্বিদের উপস্থিতিতে তাদের কালেমা পড়ান।

আব্দুল্লাহ জানান, ছোটবেলা থেকেই ইসলাম গ্রহণের প্রতি আগ্রহ ছিল। বিয়ের পর স্ত্রীকে তার আগ্রহের কথা জানালে সেও ইসলাম গ্রহণ করতে রাজি হয়। দীর্ঘ সময় ইসলাম ও মুসলমানদের রীতি-নীতি দেখে শুনে এবং বুঝে তারা আল্লাহ ও তার রাসুলের উপর বিশ্বাস স্থাপন করে ইসলাম ধর্ম গ্রহণ করেন বলে জানান আব্দুল্লাহ।-মানবকণ্ঠ