হেফাজতের সমাবেশমঞ্চ ভা’ঙল হুড়োহুড়িতে

রাষ্ট্রীয়ভাবে কাদিয়ানী সম্প্র’দায়কে অমু’সলিম ঘোষণার দাবিতে হেফাজত ইসলামের মহাসমাবেশের মঞ্চ ভে’ঙে পড়েছে। আল্লামা শাহ আহম্মদ শফিসহ অন্যান্য নেতৃবৃন্দ এসময় মঞ্চে ছিলেন। তবে এতে কোনো হ’তাহ’তের ঘটনা ঘটেনি। শনিবার বিকালের দিকে নারায়ণগঞ্জের ঈদগাহ ময়দানে সমাবেশ মঞ্চে অধিক লোকের হুড়োহুড়িতে ওই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, প্রায় ১২ হাতের মত উচ্চতা সম্পন্ন মঞ্চ করা হয়েছিলো। মঞ্চটি টেবিল ও বাঁশ দিয়ে প্রস্তুত করা ছিল। কিন্তু সে মঞ্চে অধিক লোক উঠার কারণে তা ভে’ঙে ত’ছন’ছ হয়ে যায়। এ সময় মঞ্চে এবং মঞ্চের নিচে অব’স্থানরতদের মধ্যে আ’তঙ্ক সৃষ্টি হলে কিছুটা বিশৃ’ঙ্খলা দেখা দেয়। তবে তা সামলে নিয়ে সমাবেশ চালিয়ে যান আয়োজকেরা।

এদিকে সমাবেশে আল্লামা শফি বলেন, নবী মোহাম্মদ (সা.) এর পরে আর কোনো নবী আসবেন না। আমাদের নবীকে যারা মানবেন না তারা কাফের। এ সময় তিনি কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমু’সলিম ঘোষণার দাবি জানান।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রীকে আগেও বলেছি, এই কাদিয়ানীদেরকে সরকারিভাবে অমু’সলিম ঘোষণা করতে। এখনও বলছি। সরকারি কর্মকর্তা এখানে যারা আছেন, প্রধানমন্ত্রীকে বলেন, অতিসত্বর এই কাদিয়ানীকে কা’ফের ঘোষণা করতে।