ওয়াজে রাজ’নৈতিক মোল্লারা ধর্মের মনগড়া ব্যাখ্যা দিচ্ছে : ইনু

ওয়াজের নামে রাজ’নৈতিক মোল্লারা ধর্মের মনগড়া ব্যাখ্যা দিচ্ছে। প্রধানমন্ত্রীর সঙ্গে যু’দ্ধাপরা’ধের দায়ে দ’ণ্ডি’ত সাঈদীকে তুলনা করা হয়। তাকে আল্লাহর প্রিয় মানুষ উল্লেখ করে তার মুক্তি দাবি করা হচ্ছে। বললেন জাতীয় সমাজতা’ন্ত্রিকদলের সভাপতি হাসানুল হক ইনু। আজ রোববার জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনিত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, রাজনৈতিক মোল্লারা সরকারের নারী নী’তির বি’রুদ্ধে প্রচারণা চলছে। নারীর ঘর থেকে বের হওয়া, নারীর চাকরি করা, নারী স্কুল-কলেজে লেখাপড়ার বি’রুদ্ধে কথা বলাই এসব রাজ’নৈতিক ওয়াজের মূল বিষয়। তিনি বলেন, রাজ’নৈতিক শান্তি ছাড়া উন্নয়ন ও সমৃদ্ধির পথে এগুনো সম্ভব নয়।

দেশে রাজ’নৈতিক শান্তি ও স্থি’তিশীলতা বজায় রাখার জন্য মুক্তিযু’দ্ধসহ অতীতের সব ঐতিহাসিক গণআ’ন্দো’লনে মীমাংসিত বিষয়সমূহকে অমী’মাংসিত করা সব অপ’চেষ্টা বন্ধ করতে হবে। মুক্তিযু’দ্ধের চেতনা ও ইতিহাস নিয়ে বিত’র্কের অবসান করতে হবে।পাকিস্তানপ’ন্থার রাজনীতি তথা সাম্প্র’দায়িক-মৌলবা’দী-জ’ঙ্গিবাদী-স’ন্ত্রা’সবাদী রাজনীতি ও তাদের পৃষ্ঠ’পোষক জামায়াত-বিএনপিকে রাজনীতির মাঠ থেকে চিরতরে বিদায় করতে হবে।

হাসানুল হক ইনু বলেন, গণতন্ত্র ও মানবাধিকারের দোহাই দিয়ে দেশবি’রোধী শক্তিগুলোর প্রতি নমনীয়তা ও ছাড় দেয়ার কোনও সুযোগ নেই। ইতিহাস ও তথ্য প্রমাণ করে জামায়াত-বিএনপি সুযোগ পেলেই গণত’ন্ত্রের পিঠে ছোবল হানে। বিএনপি-জায়ামাত সাম্প্র’দায়িক-জ’ঙ্গিবাদ-মৌ’লবাদ উৎপাদন পুনরু’ৎপাদনের কারখানা।

সূত্র: আরটিভি অনলাইন।