মুস্তাফিজ নিজের ভুলগুলো শুধরে ফিরে আসবে : হাবিবুল বাশার

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের জন্য গতকাল বিসিবি ঘোষিত দলে সুযোগ হয়নি মুস্তাফিজুর রহমানের। বড় ফরম্যাটে খারাপ ফর্মের কারণেই সুযোগ হয়নি তার। ২০১৫ সালে অভিষেকের পর এই প্রথম অফ-ফর্মের কারণে দল থেকে বাদ পড়লেন ফিজ।টেস্ট দলে সুযোগ পেতে মুস্তাফিজুর রহমানকে বোলিং দক্ষতার আরও উন্নতি করতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ দল নির্বাচক হাবিবুল বাশার সুমন। তবে ‘বাদ’ কথাটির সাথে মুস্তাফিজকে মেলাতে চান না সুমন। চলমান বাংলাদেশ ক্রিকেট লিগে (বিসিএল) নিজের বোলিং দক্ষতা উন্নতির জন্য সুযোগ পাচ্ছেন মুস্তাফিজ।

হাবিবুল বাশার বলেন, ”আমরা মুস্তাফিজকে নিয়ে উ’দ্বি’গ্ন নই। আমি বলব না, তাকে বাদ দেয়া হয়েছে। আমি এটিও বলব না, সে বিশ্রাম পেয়েছে। যেহেতু প্রথম শ্রেণির ক্রিকেট চলছে, আমরা মনে করি- নিজের ভুলগুলো শুধরানোর জন্য মুস্তাফিজ কাজ করবে। আমি আশা করছি, সে ভালোভাবেই ফিরে আসবে।”তিনি আরও বলেন, ‘কোনো খেলোয়াড় সব সময় ফর্মে থাকতে পারে না। বর্তমানে সে ইনফর্মে নেই। কিন্তু আমি সব সময় বলি, সে আমাদের অন্যতম সেরা বোলার।

তার যথেষ্ট সময় আছে এবং আমি মনে করি, তাকে যদি কিছু সময় দেয়া যায় এবং সঠিকভাবে কাজ করতে পারে তবে সে ভালোভাবে ফিরে আসবে। সে বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ খেলোয়াড়। তার বোলিং উন্নতির জন্য তাকে সময় দিয়েছি। প্রথম শ্রেণির ক্রিকেট চলছে। আমরা মনে করি, ফর্মে ফেরার জন্য বিসিএলই সেরা প্লাটফর্ম।’