আপনারা বঙ্গবন্ধু হ’ত্যার পথ তৈরি করেছিলেন : ইনুকে ফিরোজ

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের অন্যতম শরীক জাসদ’র সভাপতি হাসানুল হক ইনুকে উদ্দেশ্য করে কাজী ফিরোজ রশীদ বলেছেন, ‘আপনারা আওয়ামী লীগ, ছাত্রলীগের কত লোক গু’লি করে মেরে’ছিলেন? হাজার হাজার কর্মীকে মেরেছিলেন। বঙ্গবন্ধুর বি’রুদ্ধে যু’দ্ধ ঘোষণা করেছিলেন। থানা, ফাঁড়ি লু’ট করেছিলেন।

সেদিন যদি আপনারা এগুলো না করতেন বঙ্গবন্ধুকে মা’রার দুঃসা’হস কেউ করত না। আপনারা বঙ্গবন্ধুকে মা’রার পথ তৈরি করে দিয়েছিলেন। সোমবার (৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনা ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের আরেক শরিক জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ এসব কথা বলেন।

এদিন তিনি সম্প্র’তি কয়েকদিন আগে ধর্ষ’ণকারীদের বন্দু’কযু’দ্ধে হ’ত্যার করার দাবি থেকে সরে আসেন। তিনি এবার বিশেষ ট্রাইব্যু’নাল করে ৯০ দিনের মধ্যে ধ’র্ষণ’কারীদের বিচারের দাবি জানিয়েছেন। ফিরোজ রশীদ বলেন, ‘ধর্ষ’ণের বিরু’দ্ধে আবেগতাড়িত হয়ে গু’লি চালানার কথা বলেছিলাম সংসদে। এইখান থেকে একজন সংসদ সদস্য বলেছেন, গু’লি চালানোর কথা বলা ম’হাপা’প।

দুঃখ লাগে, কিছু মানবাধি’কার কর্মী বাইরে বলেছে কেন এটা আমি বলেছি? অথচ যেদিন শিশু রাসেলকে হ’ত্যা করা হলো সেদিন মান’বাধিকার ব্যক্তিরা চুপ ছিলেন।’ জাতীয় পার্টির এই সংসদ সদস্য আরও বলেন, ‘সরকারের উন্নয়নের পেছনে সবচেয়ে বেশি অবদান জাপার। ২০১৪ সালের নির্বাচনে জাপা না গেলে নির্বাচন হতো না। তাহলে সরকার হতো না। গণ’তন্ত্র, সংবি’ধান থাকত না।’

সরকার টানা তিনবার ক্ষ’মতায় তাই বড় বড় উন্নয়ন প্রকল্প নিয়েছেন। প্রধানমন্ত্রী উন্নয়নের এক্সপার্ট হয়েছেন। উন্নয়ন কিন্তু সরকারের একার কৃতিত্ব নয়। এর পেছনে জাতীয় পার্টির চেয়ারম্যানের বিরাট অবদান রয়েছে বলেও তিনি দাবি করেন।-ব্রেকিং নিউজ।