মায়ের নামে নিজ গ্রামে মসজিদ নির্মাণ করছেন অভিনেত্রী রোজিনা

মায়ের নামে নিজ গ্রামে মসজিদ নির্মাণ করছেন অভিনেত্রী রোজিনা। রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলায় নির্মিতব্য এ মসজিদের কাজ এরইমধ্যে উদ্বোধনও করেছেন আশির দশকের এ জনপ্রিয় নায়িকা। এ সময় উপস্থিত ছিলেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলীসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ। প্রায় দেড় কোটি টাকা ব্যয়ে মায়ের নামে ‘খাদিজা জামে মসজিদ’ নির্মিত হচ্ছে বলে জানিয়েছেন এই অভিনেত্রী।

দীর্ঘদিন ধরে লন্ডনে বসবাস করছেন রোজিনা। তবে মাঝেমধ্যে বাংলাদেশে আসেন তিনি। বর্তমানে তিনি নিজ গ্রামে অবস্থান করছেন বলেও জানা গেছে। রোজিনা বলেন, ছোটবেলায় রাজবাড়ীর গোয়ালন্দে কেটেছে। এখানে আমার অনেক সুখের স্মৃতি রয়েছে।মায়ের নামে মসজিদ নির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, ‘যত দূরেই থাকি, স্মৃতিগুলো সব সময় মনে পড়ে।

ব্যস্ততার কারণে গোয়ালন্দে তেমন একটা আসা হয় না। নিজের ভালোলাগা থেকেই বাড়ির সামনে মায়ের নামে একটি মসজিদ করছি।’ আশির দশকের এ জনপ্রিয় নায়িকা বলেন, মায়ের কড়া শাসনেই কেটেছে ছোটবেলা। তবে বাবা একটু নরম স্বভাবের ছিলেন। তাই দুষ্টুমি করলেও ছাড় পেয়ে যেতাম। তবে মায়ের শাসন যে কতটা মিষ্টি, তা এখন অনুভব করতে পারি।

রোজিনা আরও জানান, মসজিদের পাশাপাশি এখানে একটি চ’ক্ষু হাসপাতাল করার চিন্তা আছে। এমনকি সবার সহযোগিতা পেলে গোয়ালন্দে চ’ক্ষু হাসপাতালও করতে চান তিনি।-একুশে টেলিভিশন