বাংলাদেশের বি’ধ্বংসী বোলিংয়ে দিশে’হারা ভারত

পচেফস্ট্রুমে স্বপ্নের ফাইনালে টস জিতে বল করতে নেমে শুরু থেকেই ভারতকে চাপে ফেলে দেয় বাংলাদেশি বোলাররা। আর তাতেই দ্রুতই প্রথম উইকেট হারায় ভারত। তবে দ্বিতীয় উইকেট জুটিতে তিলক ভার্মাকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়েন যশভি জয়সওয়াল। এই দুই টপ অর্ডার মিলে গড়েন ৯৪ রানের জুটি। পরে ৮৮ রানে জয়সওয়ালকে আউট করেন শরিফুল ইসলাম। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভারতের স্কোর: ১৬৫/৫ ওভার: ৪১।

তবে শেষ পর্যন্ত তিলক ভার্মার উইকেট তুলে নিয়ে জুটি ভাঙেন তানজিম হাসান সাকিব। ইনিংসের ২৯তম ওভারের শেষ বলে সাকিবকে উড়িয়ে মারতে গিয়ে শরিফুল ইসলামের হাতে ধরা পড়েন তিলক। আর তাতেই দ্বিতীয় উইকেটের পতন হয় ভারতের। তবে এর আগে নামের পাশে ৬৫ বলে ৩৮ রান যোগ করেন তিনি। ভারতের দলীয় ১০৩ রানে দ্বিতীয় উইকেটের পতন হয়।

বাংলাদেশ একাদশ: পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান, মাহমুদুল হাসান জয়, তাওহিদ হৃদয়, শাহাদত হোসেন, শামিম হোসেন, আকবর আলী (অধিনায়ক), রাকিবুল হাসান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব এবং অভিষেক দাস।

ভারতীয় একাদশ: ইয়াশভি জাইসওয়াল, ডিভ্যানাশ সাকসেনা, তিলক ভার্মা, ধ্রুব জুরেল, প্রিয়াম গ্র্যাগ (অধিনায়ক), সিদ্ধেশ ভীর, আথারভা অ্যানকোলেকার, রবি বৈশ্ন্য, শুশান্ত মিশরা, কার্তিক ত্যাগি এবং আকাশ সিং।