ভারতকে এমন একটা শিক্ষা দেয়ার দরকার ছিল : শোয়েব

নিউজিল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজ হারতেই ভারতকে মোক্ষম খোঁ’চা দিয়ে বসলেন পাকিস্তানের সাবেক পেসার শোয়েব আখতার। বললেন, `ভারতকে এমন একটা শিক্ষা দেয়ার দরকার ছিল।’ হ্যামিল্টনে প্রথম ওয়ানডেতে কিউইদের উপর পাহাড়সম রানের বোঝা চাপিয়ে দিয়েও শেষ পর্যন্ত ম্যাচ জিততে পারেনি ভারত।

শনিবার অকল্যান্ডের দ্বিতীয় ওয়ানডেতে আবার ভারতের ব্যাটিং রীতিমতো বিবর্ণ দেখিয়েছে। ২৭৩ রান তাড়া করতে নেমে ভারতের ব্যাটসম্যানরা বড় জুটি গড়তে পারেননি। ওপেনাররা শুরুতেই ধরেন সাজঘরের পথ। অধিনায়ক বিরাট কোহলিও ব্যর্থ। শেষ দিকে জাদেজা ও সাইনি মরিয়া হয়ে লড়লেও ম্যাচ জিতে সিরিজে সমতা ফেরাতে পারেনি ভারত।

কোহলিদের খেলা দেখার পর নিজের ইউটিউব চ্যানেলে শোয়েব আখতার বলেন, ভারতকে এমন একটা শিক্ষা দেওয়ার দরকার ছিল। হতশ্রী ক্রিকেট খেলে ওয়ানডে জেতা সম্ভব নয়। গড়পরতা দলের মতো দেখিয়েছে ভারতকে। অপরদিকে টেলরের ইনিংসের প্রশংসা করে শোয়েব বলেন, টেলরের ইনিংসের জবাব নেই। প্রতিপক্ষের সাত-আট উইকেট ফেলে দেয়ার পরে ম্যাচ হাত থেকে ফসকে যাওয়ার কারণ খুঁজে আমি পাচ্ছি না।

আমি বারবার বলছি, ভারতের একজন স্ট্রা’ইক বোলার দরকার। কুলদীপের জায়গায় এসেছে চাহাল। সে ভালো খেলেছে। কিন্তু ভারতীয় দলে এমন একজন বোলার দরকার যে দরকারের সময়ে উইকেট নিতে পারবে।