জিম্বাবুয়ে দল আসছে শনিবার

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ১৫ ফেব্রুয়ারি (শনিবার) বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। তাদের বহনকারী এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবে ওইদিন বিকেল ৫টায়। আজ বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

এ সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলবে জিম্বাবুয়ে। এদিকে, শনিবার ঢাকায় পৌঁছে দুদিন বিশ্রাম নিয়ে ১৮-১৯ ফেব্রুয়ারি দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা। প্রস্তুতি ম্যাচ শেষে আগামী ২২-২৬ ফেব্রুয়ারি মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্টে বাংলাদেশের মুখোমুখি হবে শেন উইলিয়ামসের দল।

টেস্ট ম্যাচ শেষে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। যার প্রথম ম্যাচটি গড়াবে আগামী ১ মার্চ, দ্বিতীয়টি ৩ মার্চ এবং তৃতীয়টি অনুষ্ঠিত হবে ৬ মার্চ। সবগুলো ম্যাচই হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর ঢাকায় ফিরে আগামী ৯ মার্চ মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি। আর দ্বিতীয়টি হবে ১১ মার্চ। সিরিজ শেষে ১২ মার্চ দেশে ফিরে যাবে জিম্বাবুয়ে দল।