পাকিস্তানে খেলতেই হবে মুশফিককে!

দু’বার পাকিস্তান সফর করেছে বাংলাদেশ দল। লাহোরে তিন ম্যাচ টি২০ সিরিজ এবং রাওয়ালপিন্ডিতে টেস্ট খেলে অ’ক্ষত অবস্থায় দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দল । কিন্তু দুই সফরে ব্য’র্থতার চূড়ান্ত দেখে ফেলেছে টাইগাররা। সাকিব ও মুশফিক না থাকায় টেস্ট দলটা নড়বড়ে হয়ে পড়েছে বলে মনে করে বিসিবি। তাই দেশের প্রয়োজনেই মুশফিককে এপ্রিলে পাকিস্তান সফরে চায় বিসিবি।

পাকিস্তানে না গেলে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টেও রাখা হবে না তাকে। বিসিবির একজন পরিচালক বলেন, ‘চন্ডিকা হাথুরুসিংহে যে মাহমুদুল্লাহকে টেস্ট দল থেকে বাদ দিয়েছিলেন বুঝেশুনেই দিয়েছিলেন। মাহমুদুল্লাহ টেস্টের জন্য কখনই কার্যকর ছিল না।’ মুশফিককে নেওয়া হলে মাহমুদুল্লাহর জায়গায় খেলবেন তিনি।

জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো বলেছেন, মুশফিকের কারণে তিন টেস্টে তিনবার দলে পরিবর্তন করার পক্ষে নন তিনি। কোচ রাসেল ডমিঙ্গোর সাথে সহমত আছে জাতীয় দল নির্বাচ’কদেরও। গতকাল নি’র্বাচক প্যানেলের একজন বলেন, ‘বাংলাদেশ দল দুবার পাকিস্তানে খেলে এসেছে। কারও কোনো সমস্যা হয়নি। সতী’র্থদের কথা ভেবে হলেও মুশফিক গেলে ভালো করবে আমি মনে করি।

টেস্ট দলটা খুবই দুর্বল হয়ে গেছে। সেখানে বারবার পরিবর্তন করা হলে কেউই সেটেল হতে পারবে না। আমি মনে করি, যাকে পাকিস্তান সফরের জন্য নির্বাচন করা হবে তাকেই যেতে হবে।’