জিম্বাবুয়ের প্রতিপক্ষ বিশ্বকাপজয়ী আকবর-জয়রা

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ বিকেলেই চলে এসেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। কাল বিশ্রাম নিয়েই দলটি নেমে পড়বে মাঠে। একমাত্র টেস্টে নামার আগে খেলবে প্রস্তুতি ম্যাচ। যে ম্যাচে বিসিবি একাদশের হয়ে জিম্বাবুয়ের মুখোমুখি হচ্ছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী ছয় ক্রিকেটার।

যে কারণে ছুটিটা খুব বেশি লম্বা হলো না আকবর আলির। সোমবারই যে তাকে থাকতে হচ্ছে ঢাকায়। যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক ডাক পেয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে দুদিনের প্রস্তুতি ম্যাচে। শুধু আকবর আলিই নন, বিকেএসপিতে জিম্বাবুয়ের বিপক্ষে এ প্রস্তুতি ম্যাচে সুযোগ পাচ্ছেন বিশ্বকাপজয়ী বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের আরও পাঁচজন।

এই পাঁচজন হলেন- দুই ওপেনার পারভেজ হোসাইন ইমন, মাহমুদুল হাসান জয়, অলরাউন্ডার শাহাদাত হোসাইন এবং দুই পেসার শরিফুল ইসলাম ও তানজিদ হাসান সাকিব।

এদিকে, যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন হয়ে দেশে ফেরার পর রাজকীয় সংবর্ধনা পেয়েছেন আকবর আলিরা। সংবর্ধনার পর পরিবারের সঙ্গে কদিন ছুটি কাঁটাতে সবাই গেছেন নিজ নিজ বাড়িতে। আকবরের অবশ্য বিসিএলের তৃতীয় রাউন্ডে খেলার কথা ছিল। আপাতত তা না হলেও দুদিন পরই শুরু হচ্ছে তার ক্রিকেটিয় ব্যস্ততা।

অবশ্য কয়েকদিন আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এমপি বলছিলেন, বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে আরেকটি দল করবেন তারা। সেই দল হওয়ার আগেই ‘বড়’দের সঙ্গে খেলার সুযোগ পাচ্ছেন আকবর-শরিফুল-সাকিবরা।

যুব বিশ্বকাপের রেশ শেষ না হতেই অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের প্রস্তুতি ম্যাচে সুযোগ দেয়ার ব্যাখ্যায় নির্বাচক হাবিবুল বাশার বললেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ খেলা ৫/৬ জনকে রাখছি। আমাদের বেশির ভাগ ক্রিকেটার এখন খেলার মধ্যে আছে। সবাই বিসিএল খেলছে। যেহেতু সবাই খেলার মধ্যে আছে, দুদিনের জন্য নতুন করে টানাটানি করিনি। যেহেতু প্রস্তুতি ম্যাচ, আমরা ওদের একটু দেখতেই পারি।’

এদিকে, একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি ম্যাচের একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলতে আজ বিকেলেই ঢাকায় এসে পৌঁছেছে জিম্বাবুয়ে। ১৮ ও ১৯ ফেব্রুয়ারি বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পর ২২ ফেব্রুয়ারি হোম অব ক্রিকেট মিরপুরে শুরু হবে একমাত্র টেস্টটি।-একুশে টেলিভিশন