জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশের দলে সুযোগ পেলেন বিশ্বকাপজয়ী ৬ যুব ক্রিকেটার

বাংলাদেশের বিপক্ষে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকা এসেছে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। শনিবার বিকাল পাঁচটার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে সফরকারীদের টেস্ট স্কোয়াডের সদস্যরা। দুই দিনের প্রস্তুতি ম্যাচে ১৮ ফেব্রুয়ারি মঙ্গলবার বিসিবি একাদশের বিপক্ষে নিজেদের ঝালাই করবে জিম্বাবুয়ে।

২২ তারিখে সফরের একমাত্র টেস্ট শুরু হবে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে সিলেটে। আগামী মঙ্গলবার সাভারে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) মাঠে এই ম্যাচে অংশ নেবে সম্প্রতি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ দলের ছয় সদস্য।

অধিনায়ক আকবর আলীসহ এই ম্যাচে খেলবেন মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন ইমন। গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছন বাংলাদেশ দলের নির্বাচক হাবিবুল বাশার সুমন।

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচ চলছে। প্রথম শ্রেণীর এই খেলা চলাকালে বিসিবি একাদশে খেলোয়াড় যোগ করা হচ্ছে না। তাই জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড়দের খেলানো হচ্ছে বলে জানিয়েছেন হাবিবুল বাশার।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টেস্ট ম্যাচ শেষে সিলেটে হবে ওয়ানডে সিরিজ (১, ৩ ও ৬ মার্চ)। জিম্বাবুয়ের সফর শেষ হবে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলার মধ্য দিয়ে। ৯ ও ১১ মার্চ ঢাকায় অনুষ্ঠিত হবে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি। মিরপুরে দুটি টি-টোয়িন্টি দিয়ে শেষ হবে জিম্বাবুয়ের সফর।

১৫ সদস্যের জিম্বাবুয়ে দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্রেন্ডন টেইলর, সিকান্দার রাজা, রেগিস চাকাবা, কেভিন কাসুজা, তিমিসেন মারুমা, প্রিন্স মাসভাউরি, ক্রিস্টোফার এমপফু, ব্রিয়ান মুদজিনগানিয়ামা, কার্ল মুম্বা, তিনোতেন্দা মুতোম্বোজি, আইনসলে এনদোভু, ভিক্টর নায়ুচি, ডোনাল্ড ত্রিপানো ও চার্লটন টিসুমা।