জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে আকবর-শরিফুলরা

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী ছয় ক্রিকেটারকে জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে সুযোগ দিয়েছেন নির্বাচকেরা। যুব দলের অধিনায়ক আকবর আলী ছাড়াও এই তালিকায় রয়েছেন মাহমুদুল হাসান জয়, শরিফুল ইসলাম, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও পারভেজ হোসেন ইমন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্র শনিবার (১৫ ফেব্রুয়ারি) এমনটাই নিশ্চিত করেছে।বিশ্বকাপ জয়ের পর বর্তমানে দেশের বাড়িতে ছুটি কাটাচ্ছেন যুব দলের ক্রিকেটারররা।

তবে দুই একদিনের মধ্যেই ঢাকায় ফিরবেন আকবররা। জিম্বাবুয়ের বিপক্ষে ১৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া প্রস্তুতি ম্যাচ দিয়ে নতুন পরীক্ষায় নামবেন তারা।এদিকে এরই মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ঢাকায় পা রেখেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। শনিবার বিকেল ৫টায় এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল বিমানবন্দরে পৌঁছেছে ক্রেইগ আরভিনের দল।এই সফরে বাংলাদেশের বিপক্ষে একটি টেস্ট, ৩টি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে জিম্বাবুয়ে। ২২ ফেব্রুয়ারি মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে একমাত্র টেস্ট খেলবে দুই দল।

এরপর আগামী ১ মার্চ তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে বাংলাদেশের মুখোমুখি হবে জিম্বাবুয়ে। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে চট্টগ্রামে। এরপর ৯ ও ১১ মার্চ শের-ই বাংলা স্টেডিয়ামে দুটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।