সাইকেল চুরির দায়ে গ্রেফতার কোটি টাকার ক্রিকেটার

কয়েক বছর আগেও টি-টোয়েন্টি ক্রিকেটে বিস্ফোরক ব্যাটসম্যান হিসেবে জনপ্রিয় ছিলেন লুক পোমার্সবাচ। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০০৮ থেকে ২০১৩ পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে মাঠ মাতিয়েছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার এই ক্রিকেটার।আইপিএল নিলামে এই হার্ডহিটারের দাম উঠেছিল ২ কোটি ১৫ লাখ টাকা। অথচ কোটি টাকার এই ক্রিকেটারকেই কিনা গ্রেফতার হতে হয়েছে চুরির দায়ে! নতুন বছরের প্রথম দিনে অস্ট্রেলিয়ার এক শপিং সেন্টারের সামনে থেকে একটি বাইসাইকেল চুরি করেন পোমার্সবাচ।

এর কিছুদিন পর একটি মদের দোকান থেকে কয়েকটি মদের বোতলও চুরি করেন তিনি। পরবর্তীতে ৩৫ বছরের এই ক্রিকেটারের বিরুদ্ধে চা’র্জশিট পেশ করে পুলিশ। গত বুধবার পার্থের আদালতে ম্যাজিস্ট্রেটের সামনে হাজিরা দেওয়ার কথা ছিল পমার্সবাখের। কিন্তু সেখানে না যাওয়ায় তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।পোমার্সবাচের বিরুদ্ধে অভিযোগ অবশ্য নতুন নয়। ২০১২ সালের আইপিএলে ভারতের এক হোটেলে মার্কিন দম্পতিকে হেনস্থা করার দায়ে গ্রেফতার করা হয় তাকে। হয়েছিলেন তিনি৷ এরপর দিল্লির আদালতে তোলা হয় পোমার্সবাচকে। শেষ পর্যন্ত জামিন পেলেও আইপিএলে নিষিদ্ধ হন তিনি।

আইপিএলের চার মৌসুমে ১৭টি ম্যাচ খেলেছেন পোমার্সবাচ। যেখানে একটি হাফ সেঞ্চুরিসহ ১২২ স্ট্রাইক রেটে ৩০২ রান সংগ্রহ করেন তিনি। অস্ট্রেলিয়া জাতীয় ক্রিকেট দলের হয়েও একটি টি টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর।