পাকিস্তানের নাগরিকত্ব চাইলেন ড্যারেন সামি

নিরাপ’ত্তার অজুহাতে যে দেশটি কোন ক্রিকেট দলই খেলতে যেতে রাজি হয়না সেই পাকিস্তানেরই নাগরিক’ত্ব চেযেছেন দুইবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ওয়েস্ট ইন্ডিজ দলের অধিনায়ক ড্যারেন সামি। যদিও গত কয়েক দিন আগেও দেশটির কোয়েটায় আ’ত্মঘা’তী বো’মা হা’মলায় নি’হত হয়েছেন বেশ কয়েকজন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) থেকে পাকিস্তানে শুরু হয়েছে পঞ্চম পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। তবে এবারই প্রথম টুর্নামেন্টের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে পাকিস্তানে।৩৬ জন বিদেশি ক্রিকেটার অংশ নিচ্ছেন এবারের পিএসএলে।

পিএসএলের নিয়মিত মুখ পেশোয়ার জালমির অধিনায়ক ড্যারেন সামি। এবারের পিএসএল শেষে আর নিজ দেশে ফেরত যেতে চান না এই ওয়েস্ট ইন্ডিয়ান। এরই মধ্যে তিনি দেশটিতে থেকে যাওয়ার জন্য নাগরিক’ত্বের জন্য আবেদন করেছেন।

পেশোয়ার জালমির মালিক জাভেদ আফ্রিদি জানান, আমরা ড্যারেন সামির জন্য সম্মানসূচক নাগরিক’ত্ব চেয়েছি। আপাতত এ আবেদন পিসিবি প্রেসিডেন্টের দপ্তরে আছে। আমি পিসিবি চেয়ারম্যানকেও বলেছি, সামির হয়ে কথা বলার জন্য যেন এ আবেদন পাশ হয়।

পিএসএল নিয়ে ড্যারেন সামি বলেন, আমি চাই পঞ্চম পিএসএল সবচেয়ে সেরা হোক। চলুন বিশ্বকে দেখিয়ে দেই ক্রিকেট খেলার জন্য পাকিস্তান কতো দুর্দান্ত। পাকিস্তানে এ টুর্নামেন্ট হওয়াতে আমি খুবই উল্লসিত।-ইত্তেফাক