করোনা থেকে বাঁচতে সড়কে সড়কে আল্লাহর নাম

করোনাভা’ইরাস থেকে বাঁচতে মানুষ নিজ অবস্থান থেকে বিভিন্ন রকমের দোয়া পড়ছে। কেউ আবার খতমে শেফা পড়ছে। এবার করোনার ভয়ে ফেনী শহরের ট্রাংক রোড সড়ক বিভাজকের গ্রিলে আল্লাহর নাম ও কিছু নির্দিষ্ট দোয়া সম্বলিত প্ল্যাকার্ড টাঙানো হয়েছে।শনিবার ব্যস্ত মানুষদের চোখে পড়ে ছোট ও সাদা ক্যানভাসের প্ল্যাকার্ডগুলো। এসব প্ল্যাকার্ডের কোনোটিতে আল্লাহর নাম আবার কোনোটিতে বিশেষ দোয়া লেখা।

ব্যতিক্রমী এ উদ্যোগ নেন ফেনীর এক সময়ের কৃতি ফুটবলার ও ইন্টারনেট সেবাদানকারী প্রতিষ্ঠান ফেনী ইজিনেটের ব্যবস্থাপনা পরিচালক হাসান শাহরিয়ার।তিনি বলেন, করোনা ভয়ে আমরা শ’ঙ্কিত। নিরাপদ থাকতে মহান আল্লাহকে স্মরণ করার সুবিধার্থে এমন প্ল্যাকার্ডগুলো টাঙানো হয়। শাহরিয়ার বলেন, কিছুদিন আগে ব্যক্তিগত উদ্যোগে এটি বাস্তবায়নের পরিকল্পনা করি। পরবর্তীতে ফেনী ইজিনেট এতে যৌথ উদ্যোক্তা হিসেবে সম্পৃক্ত হয়।

তিনি আরো বলেন, ট্রাংক রোডে ফেনী শিশু নিকেতন স্কুল থেকে সেন্ট্রাল হাইস্কুল পর্যন্ত ৮৫টি ল্যাম্পপোস্ট রয়েছে। প্রতি ল্যাম্পপোস্টের উভয় পাশের গ্রিলে প্ল্যাকার্ডগুলো টাঙানো হয়। এতে আল্লাহু আকবার, সুবহান আল্লাহ, আলহামদু লিল্লাহ, লা ইলাহা ইল্লাল্লাহ লেখা রয়েছে।

পরবর্তী পরিকল্পনা বিষয়ে তিনি বলেন, কয়েকদিনের মধ্যে ট্রাংক রোড খেজুর চত্বর থেকে মহিপাল পর্যন্ত ৬৩টি ল্যাম্পপোস্টের উভয় পাশে, দোয়েল চত্বর থেকে একাডেমি রোড খাদ্যগুদাম পর্যন্ত ২৪টি ল্যাম্পপোস্টের উভয় পাশে এসব টাঙানো হবে। এছাড়া শিশু নিকেতন থেকে কোর্ট বিল্ডিং পর্যন্তও টাঙানোর পরিকল্পনা রয়েছে।-ডেইলি বাংলাদেশ