শিবচরে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন

লকডাউন করা মাদারীপুরের শিবচরে হোম কোয়ারেন্টাইনে থাকা নিম্ন আয়ের মানুষের বাড়ি গিয়ে খাবার পৌঁছে দিচ্ছে প্রশাসন। একইসঙ্গে বন্ধ বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীদেরও দেয়া হচ্ছে। গতকাল সোমবার দুপুরে তাদের বাড়িতে গিয়ে এসব বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান শামসুদ্দিন খান ও ইউএনও মো. আসাদুজ্জামান।

ইউএনও আসাদুজ্জামান জানান, চারদিন ধরে শিবচরের চারটি এলাকার মানুষ অবরু’দ্ধ। অব’রুদ্ধ এলাকাগুলো হলো- শিবচর পৌরসভার দুইটি ওয়ার্ড, পাঁচ্চর ইউপির দুইটি গ্রাম ও দক্ষিণ বহেরাতলা ইউপির দুইটি গ্রাম। এসব গ্রামে হোম কোয়ারেন্টাইনে থাকা পরিবার ও নিম্নআয়ের মানুষের বাড়িতে চাল, ডাল, তেল, পেঁয়াজ, লবণ, সাবান, ওষু’ধসহ নিত্যপ্রয়োজনীয় খাবার পৌঁছে দেয়া হয়েছে।

তিনি আরো জানান, প্রথম পর্যায়ে ১৫ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। এছাড়া মাদারীপুর জেলা পুলিশের পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনে থাকা বাড়ির দেয়ালে স্টিকার ও লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল লতিফ মুন্সি, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শশাংক চন্দ্র ঘোষ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নজরুল ইসলাম প্রমুখ।-ডেইলি বাংলাদেশ