চীনে করোনার মধ্যেই আরেক ভাই’রাসের হানা, মৃ’ত্যু ১

যেখানে করোনাভাই’রাসের থাবায় চূর্ণ-বিচূর্ণ চীন, সেখানে আরেক ভাই’রাসে প্রাদু’র্ভাব দেখা দিয়েছে। যদিও করোনার থাবা থেকে একটু একটু বের হতে যাচ্ছিল চীন। তার মধ্যেই আরেক বিপদ। এ পরিস্থিতিতে করোনাভাই’রাসকে মহামা’রী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। এই ম’হামারির মধ্যে চীনে নতুন করে খবর এসেছে, দেশটিতে হান্তাভাই’রাস আক্রা’ন্তে হয়ে একজন মা’রা গেছেন।

করোনার প্রাদু’র্ভাবের মধ্যে হান্তাভাইরা’সের আত’ঙ্কে মানুষ। যদিও এই ভাই’রাস করোনার মতো ভ’য়ঙ্কর নয়। হান্তাভাই’রাস নিয়ে নেটিজেনরা আলোচনার ঝড় তুলেছে। অনেকের বিশ্বাস, করোনার মতো এই ভাই’রাসও চীন থেকে উদ্ভব। বর্তমানে টুইটারের অন্যতম শীর্ষ ট্রেন্ড হিসেবে চলছে হান্তাভাই’রাস। করোনাভাই’রাসের সঙ্গে এখনও মানুষের যু’দ্ধ থামেনি, এর মধ্যে হান্তাভা’ইরাস ছড়িয়ে পড়ে কি-না, তা নিয়ে দুশ্চিন্তা প্রকাশ করছে অনেকে।

এক টুইট বার্তায় চীনের গ্লোবাল টাইমস জানায়, সোমবার (২৩ মার্চ) দেশটির শানডং প্রদেশ থেকে কাজ শেষে বাসযোগে ইউনান প্রদেশে ফেরার সময় এক ব্যক্তির মৃ’ত্যু হয়। স্বাস্থ্য পরীক্ষার পর তার শরীরে হান্তাভাই’রাস ধরা পড়ে। টুইট বার্তায় আরও বলা হয়, ওই বাসে থাকা ৩২ জনের স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। তবে তাদের পরীক্ষার প্রতিবেদন প্রকাশ করা হয়নি।

গ্লোবাল টাইমসের ওই টুইটে এখন পর্যন্ত দেড় হাজারের বেশি লাইক পড়েছে। এটা মানুষের মথ্যে আতঙ্ক তৈরি করেছে। অনেকে মনে করছে, এটা চীনের আরেক ভাই’রাস, যা নতুন করে মহামারি তৈরি করবে।

সূত্র: সময় নিউজ।