আজ বিকেল ৫ টায় বিশ্বজুড়ে একসাথে নামায আদায় করার আহ্বান মুশফিকের

বিশ্বেজুড়ে এখন সবচেয়ে আত’ঙ্কের নাম করোনা ভাই’রাস। যার প্রভাবে পুরো বিশ্ব গ্লোবাল ভিলেজ থেকে আজ বিচ্ছিন্ন। চীন থেকে শুরু হয়ে এটি এসেছে বাংলাদেশেও। ইতোমধ্যেই আ’ক্রান্ত হয়েছেন ৩৯ জন আর মৃ’ত্যু হয়েছে ৪ জনের। অন্যদিকে বিশ্বে মৃ’তের সংখ্যা ছাড়িয়েছে ১৭ হাজার। প্রতিষে’ধক আবিষ্কার না হওয়ায় এই ভাই’রাস থেকে মুক্তি পাওয়ায় একমাত্র উপায় সৃষ্টি কর্তার শরণাপন্ন হওয়া।

এমতাবস্থায় এই ভাই’রাস থেকে মুক্তি পাওয়ার জন্য পুরো বিশ্বজুড়ে সকল মুসলমানকে একসাথে বাংলাদেশ সময় আজ বিকেল ৫ টায় নামায আদায়ের সাথে দোয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম। নিজের ছেলে শাহরুজ রহীম মায়ানের সঙ্গে নামাজরত একটি ছবি সম্বলিত পোস্টে এ ব্যাপারে মুশফিক লিখেছেন, ‘আসসালামু আলাইকুম।  বুধবার বাংলাদেশ সময় ঠিক বিকেল ৫টায় কোভিড-১৯ ভাই’রাস থেকে সকলকে নিরাপদ রাখার জন্য সারাবিশ্বের সকল মুসলিমরা নামাজের পর দোয়া পড়বে।

পাকিস্তানে বিকেল ৪টায়, আরব আমিরাত, বাকু এবং ওমানে দুপুর ৩টায়, সৌদি এবং কাতারে দুপুর ২টা, কানাডায় সকাল ৭টায়, অস্ট্রেলিয়ার সিডনিতে রাত ১০টায় এবং বিশ্বের অন্যান্য জায়গায় এ সময় অনুযায়ী। এর জন্য নির্দিষ্ট কোনো স্থান নেই। আপনি যেখানেই থাকুন, দয়া করে নিম্নোক্ত দোয়াগুলো পড়ুন। কারণ সারাবিশ্বের সকল মুসলিমরা পড়বে।

১০০ বার হাসবুনআল্লাহু ওয়ানাইমাল ওয়াকিল , ১০০ বার লা ইলাহা ইল্লা আনতা সুবহানাকা ইন্নি কুন্তু মিনাজ্জালেমিন এবং ১০০ বার যেকোনো দুরুদ শরীফ।’