আমার চলার সামর্থ্য আছে,কিন্তু খেটে-খাওয়া মানুষদের কী হবে?- মাহমুদউল্লাহ

বিশ্বজুড়ে চলছে করোনার তান্ডব। মরণঘাতি করোনাভাই’রাসের প্রভাব পড়েছে বাংলাদেশেও। যার প্রতিরোধে বন্ধ হয়ে যাচ্ছে সবকিছু। স্কুল-কলেজ বন্ধ হওয়ার পর অফিস-আদালতও বন্ধের পথে। যানবাহন, রিক্সা, সহ সবকিছু বন্ধ হয়ে যাচ্ছে। কিন্তু যারা সাধারণ মানুষ, দিনে আনে দিনে খাই, তাদের কি হবে? তারা কিভাবে চলবে? এমন চিন্তায় আছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

বর্তমানে বাসায় বসে কি করছেন? এমন প্রশ্নের জবাবে দেশের জনপ্রিয় সংবাদ মাধ্যম ‘দৈনিক সমকাল’ এ দেওয়া এক সাক্ষাৎকারে টি-টোয়েন্টি কাপ্তান বলেন;“ব্যাট নিয়ে শ্যাডো করছি। বাচ্চার সঙ্গে কিছুক্ষণ রুম ক্রিকেট খেলি। যতটুকু কাজকর্ম করা যায় ঘরের ভেতরে করার চেষ্টা করি। রানিং এবং ব্যান্ডের কাজ করি।”

তবে‘সাইলেন্ট কিলার’ খ্যাত এই অলরাউন্ডারের খারাপ লাগে দেশের সাধারণ মানুষদের নিয়ে। তারা কিভাবে চলবে এই নিয়ে চিন্তিত মাহমুদউল্লাহ। তিনি আরও বলেন;“এগুলোর থেকেও বড় বিষয় যেটা, খারাপ লাগে দেশের সাধারণ মানুষের কথা ভেবে। আমার চলার সামর্থ্য আছে, বাসায় থাকতে পারছি। কিন্তু খেটে খাওয়া মানুষ, যারা দিন আনে দিন খায়, তাদের কী হবে?”

“খুব ক’ষ্ট হয় ভাবলে, উনারা কীভাবে টিকে থাকবেন। আল্লাহ কেন এমন পরীক্ষার মধ্যে ফেলল? হয়তো বা আল্লাহই আমাদের একটা উপায় বের করে দেবেন সবার জন্য। তবুও খেটে খাওয়া মানুষের কথা ভেবে মনটা খারাপ থাকে। সারাক্ষণ চোখের সামনে খেটে খাওয়া মানুষের মুখগুলো ভাসে।”– যোগ করেন তিনি।