যতদিন প্রয়োজন হবে সেনাবাহিনী মাঠে থাকবে : সেনাপ্রধান

ফাইল ছবি

চলমান করোনা পরিস্থিতিতে যতদিন প্রয়োজন হবে ততদিন সেনাবাহিনী মাঠে থাকবে বলে জানিয়েছেন সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদ। বুধবার (১ এপ্রিল) দুপুর পৌনে ১২টায় সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে করোনার কারণে দেশের সার্বিক ব্যবসা-বাণিজ্য পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত বৈঠকে তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।

সেনাপ্রধান বলেন, ‘সেনাবাহিনী প্রধানমন্ত্রীর নির্দেশে কাজ করে যাচ্ছে। পরিস্থিতির আলোকে কতদিন সেনাবাহিনী কাজ করবে তা প্রধানমন্ত্রী বিবেচনা করবেন।’ মাঠ পর্যায়ে সেনাবাহিনী কতদিন থাকবে- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘যতদিন প্রয়োজন হবে ততদিন। সরকার যতদিন চাইবে ততদিন সেনাবাহনী থাকবে। এটা তো সরকার নির্ধারণ করবে। সরকার যেদিন বলবে আমরা চলে আসবো।’

বাণিজ্যমন্ত্রীর সভাপতিত্বে বৈঠকে কেবিনেট সচিব, প্রধানমন্ত্রীর মুখ্যসচিবসহ সরকারের সংশ্লিষ্ট সচিবগণ, এনবিআর চেয়ারম্যান ও বাংলাদেশ ব্যাংকের গভর্নরসহ ব্যবসায়ী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। দেশব্যাপী করোনা ভাই’রাসের বিস্তার প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ ও সতর্কতামূলক কার্যক্রমে জেলা ম্যাজিস্ট্রেটদের সহায়তার জন্য গত ২৪ মার্চ থেকে ঢাকাসহ সারা দেশে সেনাবাহিনী মোতায়েন করা হয়।