করোনা আক্রা’ন্তদের চিকিৎসার জন্য বিশ্বকাপ জয়ের জার্সি নিলামে তুললেন বাটলার

করোনা আক্রা’ন্তদের চিকিৎসার জন্য নিজের বিশ্বকাপ ফাইনালের জার্সি নিলামে তুলেছেন ২০১৯ বিশ্বকাপে ইংলিশদের হয়ে গ্লাভস আর ব্যাট হাতে দারুণ ভুমিকা রেখে বিশ্বকাপ এনে দেওয়া জস বাটলার। এক টুইট বার্তায় তিনি জানিয়েছেন এ খবর।

ঘরের মাঠে ঐ বিশ্বকাপ ফাইনালে গ্লাভস হাতে দারুণ ভুমিকা ছিল তার। শেষ বলে সুপার ওভারে তার রান আউটেই টাই হয়েছিল ম্যাচ৷ আর ইংলিশরা জিতেছিল প্রথমবারের মতো বিশ্বকাপ। এমন মধুর স্মৃতির উপকরণ সেই জার্সি নিশ্চয় যত্ন করে রাখতে চাইবেন যে কেউ। তবে ইংলিশ এই উইকেটরক্ষক ব্যাটসম্যান কোভিড-১৯ আ’ক্রান্ত রোগীদের চিকিৎসা উপকরন ক্রয়ের জন্য সেটি তুলেছেন নিলামে।

এক টুইট বার্তায় জস বাটলার বলেন, ‘আমি আমার বিশ্বকাপ ফাইনালের জার্সিটি নিলামে তুলছি, রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হারফিল্ড হাসপাতালের চ্যারিটির জন্য ফান্ড কালেক্ট করতে। গত সপ্তাহে তারা একটা ইমার্জেন্সি আপিল করেছে করোনা ভাই’রাসে আক্রা’ন্তদের চিকিৎসা দেবার জন্য প্রয়োজনীয় উপকরণ কিনতে।’

এদিকে নিলামের ঘোষণা দেওয়ার পরপরই জার্সির দাম আকাশচুম্বী হতে থাকে। প্রতিবেদন লেখার সময় ১৫৩ বিডে ৬৫ হাজার ইউরো দাম উঠেছে এই জার্সির। ৭ দিন পর্যন্ত চলবে এই বিড। বাটলারের এই উদ্যোগের প্রশংসা করেছে ইসিবি, ইংলিশ দলপতি। রিটুইট করেছেন অনেকেই।