নিজের ২ বছরের বেতন করোনা আক্রান্তদের সহায়তায় দিলেন গৌতম গাম্ভির

তিন সপ্তাহের জন্য লকডাউন ঘোষণা হয়েছে ভারত। এই সময়ে স্বাভাবিকভাবেই দুর্দশা ভোগ করছেন দরিদ্র মানুষের। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি তাই পিএম কেয়ারসে (পিএম নাগরিক সহায়তা ও জরুরি ত্রাণ ফান্ড) দেশের ধনী নাগরিকদের অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন। এছাড়া ওই কেয়ারসে সহায়তা করার জন্য খোলা হয়েছে এমপিএলএডি বা এমপি লোকাল এরিয়া ডেভেলপমেন্ট নামে একটি ফান্ড।

বিজেপির টিকেটে এমপি হওয়া গৌতম গম্ভীর পিএম নাগরিক সহায়তা ও জরুরি ত্রাণ ফান্ডে নিজের দুই বছরের বেতন দেওয়ার ঘোষণা দিয়েছেন। নিজের টুইটার হ্যান্ডলে এ ঘোষণা দেন নিজেই। নিজের অফিশিয়াল টুইটার আইডিতে গৌতম গম্ভীর টুইট করেন এই লিখে যে, ‘মানুষ বলে দেশ তাদের জন্য কি করেছে। আসল প্রশ্ন হচ্ছে তুমি দেশের জন্য কি করতে পারো। আমি আমার ২ বছরের বেতন পিএম কেয়ারস ফান্ডে দান করছি। আপনারও উচিৎ এগিয়ে আসা।’

এছাড়াও এমপিএলএডি ফান্ডে এক কোটি রুপি ও এক মাসের বেতন অনুদান হিসেবে দিয়েছেন তিনি। তারও আগে তিনি স্বাস্থ্য সেবা কর্মীদের উপকরণ সরবরাহের জন্য ৫০ লাখ ‍ রুপি অনুদান হিসেবে দেন। ভারতীয় প্রধানমন্ত্রীর নামে এই ফান্ডে বেশ কিছু তারকা ক্রিকেটার অনুদান দিয়েছেন। সুরেশ রায়না, রোহিত শর্মা, ভিরাট কোহলি সহ অনেকেই এগিয়ে আসছেন।