গরিব-অসহায় মানুষদের নিত্যপ্রয়োজনীয় পণ্য দিয়ে সহায়তা করছেন এনামুল

ফাইল ছবি

করোনাভাই’রাসের কারণে স্থবির হয়ে আছে পুরো বাংলাদেশ। বন্ধ আছে সবকিছু। যার কারণে ঘরবন্দী থাকতে হচ্ছে সকল শ্রেণির মানুষদের। এতে চরম বিপদে পড়েছে খেটে খাওয়া নিম্ন বিত্তের মানুষেরা। আর সেই সব পরিবারের পাশে দাঁড়িয়েছেন ক্রিকেটার এনামুল হক বিজয়। ২৭ বছর বয়সী এই ক্রিকেটার মিরপুরে নিজ বাসার পাশেই গরিব-অসহায় লোকদের দিয়ে সহায়তা করছেন। যেখানে তিনি চাল, ডাল ও তেলের মতো নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করছেন।

তবে তিনি একসঙ্গে সহায়তা না করে, কখনো ৫ ব্যাগ, কখনো ১০ ব্যাগ অথবা কখনো ৩০ ব্যাগ করেও দিচ্ছেন। অন্য অনেকের মতো সংখ্যা দিয়ে দানের হিসাব করতে চান না তিনি। এ বিষয় বাংলা ট্রিবিউনকে দেওয়া এক সাক্ষাৎকারে জানান;“ মিরপুরের আশেপাশে দিচ্ছি। কতটুকু দিয়েছি বা কতটুকু দেবো, সেটা বলতে পারছি না। যতটুকু পারি করব। একসঙ্গে ৫ ব্যাগও দিচ্ছি, আবার ১০ ব্যাগ কিংবা ৩০ ব্যাগ করেও দেওয়া হচ্ছে। কতখানি দিচ্ছি, সেটা ব্যাপার নয়। আমার দ্বারা কারও উপকার হলেই আমি খুশি।”

খেটে খাওয়া অনেক মানুষ বেকার হয়ে পড়েছেন। তাদের সহায়তা করতে খুব ভালো লাগে এনামুলের। এই উইকেট কিপার ব্যাটসম্যান আরও বলেন;“মানুষকে উপকার করতে পারা খুব ভালো দিক। নিজের কাছে ভালো লাগার বিষয়। মানসিক স্বস্তির জায়গা বলতে যা বোঝায়। এমনিতেই কারও উপকার করতে পারলে মনের মধ্যে ভালো লাগা কাজ করে।”

“আমাকে যারা চেনেন, আমার কাজটুকু দেখে তারা যদি উৎসাহিত হন তাহলে এটাই আমার বড় প্রাপ্তি। এভাবে একজন থেকে দুইজন; দুইজন থেকে চারজন করে হাজার জন হয়ে যাবে। এভাবে বাংলাদেশের সবাই এগিয়ে এলে কারও আর অর্থ ক’ষ্ট থাকবে না।”- যোগ করেন তিনি।