সৃষ্টিকর্তা আফ্রিদি ভাইকে এ লড়াইয়ের জন্য আরো শক্তি দিন : হরভজন সিং

ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের মধ্যে দ্বৈরথ মাঠ ও মাঠের বাইরে সর্বত্র। তাদের মধ্যে একটা মানসিক দূরত্ব কাজ করে থাকে। তবে মহামারী করোনা ইস্যুতে দুদেশের ক্রিকেটাররা একে অন্যের কাজে সহায়ক হয়ে উঠেছেন। করোনা মোকাবেলায় পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদির গড়া ফাউন্ডেশনের জন্য সাহায্য চেয়েছেন টিম ইন্ডিয়ার সাবেক খেলোয়াড় যুবরাজ সিং ও হরভজন সিং।

আফ্রিদি ইতিমধ্যে করোনায় সতর্কতামূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। সামাজিক দূরত্ব বজায় রাখতে গিয়ে রুটি-রুজির সংকটে পড়া গরিব মানুষের পাশে দাঁড়িয়েছে আফ্রিদি ফাউন্ডেশন। সোশ্যাল মিডিয়ার কল্যাণে আফ্রিদির এই উদ্যোগের কথা এখন অনেকেই জানেন। বুমবুমখ্যাত ক্রিকেটারের মানবিক উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন ভারতের সাবেক অফস্পিনার হরভজন শিং। প্রতিতুত্তরে আফ্রিদিও ভাজ্জিকে করোনা মোকাবেলায় সাহস জোগাতে বলেছেন।

এক টুইটবার্তায় আফ্রিদির প্রশংসা করে হরভজন লেখেন– সীমান্তের ওপারে মানবতার দারুণ নিদর্শন দেখিয়েছেন ক্রিকেটার ভাই আফ্রিদি। সৃষ্টিকর্তা তাকে এ লড়াইয়ের জন্য আরও শক্তি দিন। প্রার্থনা রইল। আফ্রিদি ফাউন্ডেশনের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে হরভজন আরও লিখেছেন– গোটা বিশ্ব এখন কঠিন পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। সামর্থ্য থাকলে সাহায্যের হাত বাড়িয়ে দিন। আফ্রিদি ফাউন্ডেশনের জন্য অনেক আর্থিক সাহায্যের প্রত্যাশায় রইলাম।

টুইটটি যুবরাজ, শোয়েব আখতার ও ওয়াসিম আকরামকে ট্যাগ করেন হরভজন। পরিপ্রেক্ষিতে তার টুইটটি রিপোস্ট করে এক ভিডিওবার্তায় আফ্রিদি ফাউন্ডেশনের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেছেন যুবরাজ।

তথ্যসূত্র: ইন্ডিয়া টিভি নিউজ