করোনা মোকাবেলায় ৫ কোটি ২০ লাখ টাকা দিলেন ইংল্যান্ড ক্রিকেটাররা

প্রাণঘা’তী করোনাভা’ইরাসে বিপ’র্যস্ত বিশ্বের ১৯৯টি দেশ। ইতিমধ্যে প্রা’ণঘাতী এ ভাইরা’সের সংক্র’মণে বিশ্বজুড়ে আক্রা’ন্তের সংখ্যা ১০ লাখ ২৬ হাজার ৭৩৯। আর মা’রা গেছে ৫৪ হাজার ৪৫। এমন পরিস্থিতিতে পাকিস্তানের ক্রিকেটারদের পর করোনাভাই’রাস মোকাবেলায় এবার আর্থিক সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ইংল্যান্ড জাতীয় ক্রিকেট দলের পুরুষ ও নারী ক্রিকেটাররা। জানা গেছে, নিজেদের বেতনের একটি অংশ বোর্ডের তহবিলে দান করে দিচ্ছেন কেন্দ্রিয় চুক্তিতে থাকা ক্রিকেটাররা।

প্রাথমিকভাবে ৫ লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ৫ কোটি ২০ লাখ ৭৯ হাজার) দান করছেন তারা। যেকোনো ভাল কাজে ব্যবহারের জন্য এই অর্থ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন খেলোয়াড়রা। যদিও এর আগে অনুদান ও বেতন কাটার বিষয়ে ইংল্যান্ড ক্রিকেটে এক বিব্রতকর অবস্থার সৃষ্টি হয়েছিল। করোনা মোকাবিলায় দেশটির ক্রিকেট বোর্ড ইসিবি চেয়েছিল তারকা খেলোয়াড়দের বেতনের কিছু অংশ কেটে রাখতে। কিন্তু এতে রাজি হয়নি পুরুষ দলের ক্রিকেটাররা। তবে বেতন কাটার প্রস্তাবে রাজি হয়ে যান নারী ক্রিকেটাররা।

তাই তাদের চলতিসহ আগামী তিন মাসের বেতনের ২০ শতাংশ কেটে নেবে ইসিবি। এখন পুরুষরাও অনুদান হিসেবে দেবেন তাদের বেতনের ২০ শতাংশ। এ বিষয়ে পুরুষ ক্রিকেটারদের সংগঠন পিসিএ’র পক্ষ থেকে এক বার্তায় জানানো হয় ‘আগামী তিন মাসের বেতনের অনুদানের অংকটা কেন্দ্রীয় চুক্তিতে থাকা খেলোয়াড়দের ২০ শতাংশ অর্থের সমপরিমাণ।’