নারায়ণগঞ্জে মৃ’ত আরও একজনের করোনা পজিটিভ

নারায়ণগঞ্জে মৃ’ত আরও একজনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ পাওয়া গেছে। তিনি সদর উপজেলার ফতুল্লা থানার কাশিপুর ইউনিয়নের বাসিন্দা। তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে। তবে নারায়ণগঞ্জের ওই এলাকায় দীর্ঘদিন ধরে পরিবার নিয়ে স্থায়ীভাবে তিনি বসবাস করে আসছিলেন। শনিবার (০৪ এপ্রিল) সকাল নয়টার দিকে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে তিনি মা’রা যান। পরে আইইডিসিআরের পরীক্ষায় তার কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। এর আগে শনিবার গুরুতর অসুস্থ অবস্থায় তাকে সেখানে নিয়ে ভর্তি করা হয়।

মৃ’ত ব্যক্তির ছেলে শনিবার রাতে তার বাবার মৃ’ত্যু নিশ্চিত করে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী তার বাবার মরদেহ রাজধানীর খিলগাঁও এলাকার তালতলা কবরস্থানে রাত দশটার দিকে দাফন করা হয়েছে। তিনি আরও জানান, গত ২ এপ্রিল বৃহস্পতিবার বিকেল থেকে তার বাবা জ্ব’র ঠা’ণ্ডাজনিত অসু’স্থ হয়ে পড়েন। পরদিন শুক্রবার অবস্থার অবনতি হলে ছোট ভাইসহ আরও কয়েকজন বন্ধু মিলে তার বাবাকে ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকাল নয়টায় মা’রা যান।

পরে হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি আইইডিসিআর কর্তৃপক্ষকে জানালে তারা এসে ম’রদেহের নমুনা সংগ্রহ করে নিয়ে যায় এবং লা’শ পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত সেখানেই রাখার জন্য বলা হয়। শনিবার রাত আটটায় আইইডিসআর থেকে মৃ’তের পরীক্ষার রিপোর্ট কুর্মিটোলা হাসপাতালে এসে পৌঁছায়। রিপোর্টের ফলাফলে তিনি করোনাভাই’রাসে আ’ক্রান্ত ছিলেন বলে জানা যায়। এদিকে এ খবর শুনে রাত পৌনে ১২টার দিকে মৃ’তের বাড়িতে যান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক।

রাত বারোটায় মুঠোফেনে যোগাযোগ করা হলে তিনি বলেন, ওই ব্যক্তি করোনায় আক্রা’ন্ত হয়ে মা’রা গেছেন। বিকেলের দিকে তার রিপোর্ট পেয়েছে। খিলগাঁও তালতলায় কবর দেয়া হয়েছে। এছাড়া মৃ’ত ব্যক্তির বাড়ির আশপাশের এলাকা লকডাউন করা হয়েছে বলেও জানান তিনি।

এর আগে করোনায় আ’ক্রান্ত হয়ে গত ৩০ মার্চ বন্দর উপজেলার রসুলবাগ এলাকার এক নারীর মৃ’ত্যু হয়। সেটিই ছিল জেলায় করোনা আক্রা’ন্ত প্রথম রোগীর মৃ’ত্যু।

সূত্র: সময় নিউজ