অসহায়দের খাবার বিতরণ করলেন ইরফান ও ইউসুফ

করোনাভাই’রাসের কারণে গত ২৫ মার্চ থেকে ২১ দিনের লকডাউনে রয়েছে গোটা ভারত। মরণ’ব্যাধি এই কারণে স্থবির হয়ে আছে পুরো দুনিয়া। যার কারণে ঘর বন্দী জীবনযাপন করতে হচ্ছে হচ্ছে মানুষদের। যেখানে উচ্চবিত্ত, মধ্যবিত্তরা সামলে নিলেও সমস্যায় পড়তে হচ্ছে দিনমজুর ও নিম্ন আয়ের মানুষদের। আর তাই এমন অসহায় মানুষদের পাশে দাঁড়িয়ে তাদের মুখে খাবার তুলে দিচ্ছেন ভারতের সাবেক ক্রিকেটার ইরফান পাঠান ও ইউসুফ পাঠান। ভারতের এই লকডাউনের সময় সবচেয়ে সমস্যায় পড়েছেন খেটে খাওয়া, গরীব এবং তাদের পরিবারের সদস্যারা।

আর এই সময় গরীবদের পাশে দাঁড়ালেন এই দুই ভাই। ইরফান ও ইউসুফ দুইজনেই ঠিক করেছেন গুজরাটের বরোদা এলাকায় গরীব ও দুস্থ মানুষদের মধ্যে ১০ হাজার কেজি চাল ও ৭০০ কেজি আলু বিতরণ করবেন। মারণ এই ভাইরাসের প্রকোপ থেকে বাঁচতে কয়েকদিন আগেই স্থানীয় প্রশাসনের হাতে ৪ হাজার মাস্ক তুলে দিয়েছিলেন দুই ভাই। করোনার ভ’য়াবহতা নিয়ে সাধারণ মানুষের সচেতনতা বাড়াতেও উগ্যোগ নিতে দেখা গেছে তাদের।

এ সময় দেশ বাসীর উদ্দেশ্য তারা বলেন;“ এই সঙ্ক’টজনক মুহুর্তে সরকারকে যে কোন রকম সাহায্যের জন্য আমরা প্রস্তুত। আগামী কয়েকদিন আরও কঠিন হতে চলেছে। এই অবস্থায় দেশের মানুষকে আমাদের আবেদন ঘরে থাকুন, নিজেদের স্বাস্থ্যের প্রতি নজর দিন, আপনার চারপাশের মানুষগুলোর যত্ন নিন।”