আগামীকাল থেকে ১২টার পর ওষুধের দোকান ছাড়া সব দোকানপাট বন্ধ থাকবে

ফাইল ছবি

গাজীপুর জেলা ও মহানগর এলাকায় মঙ্গলবার দুপুর ১২টার পর থেকে ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট বন্ধ ঘোষণা করেছে গাজীপুরের জেলা প্রশাসন। মঙ্গলবার থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত আদেশ বলবৎ থাকবে। এ নির্দেশ অমান্যকারী ব্যক্তি ও প্রতিষ্ঠানের বি’রুদ্ধে আই’নগত ব্যবস্থা নেয়া হবে। গাজীপুরের জেলা প্রশাসক এস.এম তরিকুল ইসলাম সাংবাদিকদের জানান, করোনাভাইরাস মোকাবিলা করতে সরকার নানা কর্মসূচি হাতে নিয়েছে।

এর মধ্যে প্রধান হচ্ছে জনগণকে যার যার বাসায় অবস্থান করতে বলা হয়েছে। অযথা বিনা প্রয়োজনে কাউকে বাসা থেকে বের না হওয়ারও অনুরোধ করা হয়। কিন্তু বিভিন্ন স্থানে মানুষ অযথা ভিড় করছে। জনসমাগমকে এড়িয়ে চলছে না। হাট বাজারগুলোতে সামাজিক দূরত্বও বজায় থাকছে না। এতে করোনাভা’ইরাস ছড়িয়ে যাওয়ার ঝুঁ’কি রয়েছে। এজন্য মঙ্গলবার থেকে দুপুর ১২টার পর গাজীপুর জেলা ও মহানগরীতে ওষুধের দোকান ছাড়া সব ধরনের দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

পরদিন সকাল থেকে ফের দুপুর ১২টা পর্যন্ত নিত্যপ্রয়োজনীয় পণ্যের দোকানপাট খোলা থাকবে। যে বা যারা এ নির্দেশ অমা’ন্য করবে তাদের বিরু’দ্ধে কঠোর আই’নগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও জানান, এ ব্যাপারে জনগণকে সচেতন করতে জেলা, উপজেলা প্রশাসন ও পুলিশের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

সূত্র: জাগোনিউজ২৪