৩ হাজার মানুষকে টানা একমাস খাওয়াবেন তাহসান

পরিচয় গো’পন রেখে জনপ্রিয় অভিনেতা ও কণ্ঠশিল্পী তাহসান খানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা ৭ লাখ ৫০ হাজার টাকায় নিলামে কিনেছেন আমিন হাসান নামের এক ভক্ত। সোমবার (২৭ এপ্রিল) রাত সাড়ে ১০টায় ‘অকশন ফর অ্যাকশন’ পেজে এই নিলাম অনুষ্ঠিত হয়। সম্প্রতি করোনা ভাই’রাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে ভক্তদের কাছে নিজের অমূল্য জিনিস নিলামে তোলার উদ্যোগ নিয়েছিলেন দেশের এই জনপ্রিয় গায়ক।

আয়োজক সূত্রে জানা গেছে, নিলামের সাড়ে ৭ লাখ টাকা স্যার ফজলে হাসান আবেদ ফাউন্ডেশনে অনুদান হিসাবে দিয়েছেন তাহসান। যা দিয়ে ৩ হাজার মানুষকে ১ মাস খাওয়াবে ব্র্যাক। এছাড়া নিলাম জয়ী আমিন হাসান তাহসানের প্রথম অ্যালবামের ডেট টেপ ও ‘ঈর্ষা’ গানের হাতে লেখা লিরিক্সের পৃষ্ঠা নিজের স্ত্রী ও মেয়েকে উপহার হিসাবে প্রদান করবেন। এছাড়া তাহসান বাসায় গান শোনার দাওয়াত পাবেন। এ প্রসঙ্গে তাহসান জানিয়েছেন, ধন্যবাদ দেওয়া ছাড়া খুব বেশি একটা কথাও বলতে পারিনি। অধীর আগ্রহে অপেক্ষা করছি নিলামে বিজয়ীর সঙ্গে। অ্যালবামটির মূল মাস্টার ডেট কপি এটি।

এই জিনিসটি একটিই। সঙ্গে ছিল ১৬ বছর ধরে যত্নে রাখা হয়েছিল ‘ঈর্ষা’ গানটির হাতে লেখা লিরিক পৃষ্ঠা। নিঃসন্দেহে এটি অনেক আবেগের বিষয় আমার জন্য। মানুষের পাশে দাঁড়াতেই এগুলো উৎসর্গ করলাম। এর আগে দেশের শীর্ষ ক্রিকেটার সাকিব আল হাসান করোনা ভাই’রাসের কারণে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়াতে নিজের প্রিয় ব্যাট নিলামে তুলেছিলেন। যা দেশের ক্রিকেট ইতিহাসে প্রথম ২০ লাখ টাকা দামে নিলামে বিক্রি হয়।২০১৬ সালে ফুস’ফুস ক্যা’নসারে আক্রান্ত লাকী আখান্দের চিকিৎসা সহায়তায় নিজের অটোগ্রাফ দেওয়া দুটি টি-শার্ট নিলামে তুলেছিলেন তাহসান।

করোনা দু’র্যোগে আক্রা’ন্ত মানুষের পাশে দাঁড়াতে ব্যতিক্রমী আয়োজন করছে ‘অকশন ফর অ্যাকশন’। তারা দেশের জনপ্রিয় তারকাদের ব্যবহৃত জিনিস নিলামে তুলে অর্থ সংগ্রহ করছেন। তারপর সেই অর্থ তারকার পছন্দের প্রতিষ্ঠানে অনুদান হিসাবে দিচ্ছেন। ‘অকশন ফর অ্যাকশন’র দায়িত্বে আছেন চিশতী ইকবাল, আরিফ আর হোসেন ও প্রীত রেজা।-বার্তা২৪