দুর্গম পাহাড়ি এলাকায় হেলিকপ্টারে খাদ্যসামগ্রী পৌঁছে দিচ্ছে সেনাবাহিনী

রাঙামাটি জেলার জুরাছড়ি উপজেলার প্রত্যন্ত দুর্গম পাহাড়ি এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ৩৮০ টি পরিবারের মাঝে গত ৭ এপ্রিল সরকারের পক্ষ থেকে দেওয়া ত্রাণ বিতরণ করেছে বাংলাদেশ সেনাবাহিনী। স্থানীয় অসামরিক প্রশাসনের অনুরোধক্রমে বাংলাদেশ সেনাবাহিনী নিজস্ব হেলিকপ্টারযোগে এই ত্রাণসামগ্রী পৌঁছে দেয়। দেশে বিরাজমান বর্তমান লকডাউন পরিস্থিতিতে প্রতিটি জেলায় দূর্গত মানুষের মাঝে সরকারি ত্রাণ সামগ্রী বিতরণ কর্মসূচি চলমান রয়েছে।

এরই ধারাবাহিকতায় রাঙামাটি জেলাতেও সরকারের ত্রাণ সামগ্রী এসে পৌঁছায়। কিন্তু জেলার জুরাছড়ি উপজেলা দূর্গম পাহাড়ি এলাকা হওয়ায় এবং সেখানে যোগাযোগ ব্যবস্থা না থাকায় সরকারী এ সমস্ত ত্রাণসামগ্রী পৌঁছানো সম্ভব হচ্ছিলো না। এ প্রেক্ষিতে, রাঙামাটি জেলা প্রশাসন সেনা রিজিয়নের নিকট সহযোগিতা কামনা করে।

যার প্রেক্ষিতে আজ বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের সার্বিক সহযোগিতা ও তত্বাবধানে ‘আর্মি এভিয়েশন’-এর একটি বিশেষ হেলিকপ্টারযোগে ঐ সমস্ত এলাকায় ৪০০০ কেজি ওজনের বিভিন্ন প্রকার ত্রাণসামগ্রী পৌঁছে দেয়া হয়েছে। এ সকল ত্রাণ সামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, লবণ, আলু ও সাবান ।

ত্রাণ বিতরণের সময় রাঙ্গামাটি সেনা রিজিয়নের কমান্ডার, রাঙ্গামাটি বিজিবি’র সেক্টর কমান্ডার, সেনা কর্মকর্তাবৃন্দ সহ স্থানীয় হেডম্যান এবং কারবারীগণ উপস্থিত ছিলেন। স্থানীয় পাহাড়িরা বর্তমান পরিস্থিতিতে ত্রাণ সরবরাহ করায় প্রধানমন্ত্রী, সেনাবাহিনী প্রধান, জেলা প্রশাসকসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে।

সূত্র: আইএসপিআর