প্রথমবারের মত দেখা মিলল ব্ল্যাক প্যান্থারের

এবার কালো চিতাবাঘের (ব্ল্যাক প্যান্থার)। দেখা মিলেছে ভারতের দক্ষিণ গোয়ার নেত্রাভালি অভয়ারণ্যে। এই প্রথমবার সেখানে ব্ল্যাক প্যান্থারের দেখা পাওয়া গেল। মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত টুইট করে ব্ল্যাক প্যান্থারের দেখা মেলার খবর জানান। তার এই টুইট ঘিরে পশুপ্রেমীদের মধ্যে বইছে খুশির হাওয়া। গত বুধবার প্রমোদ সাওয়ান্ত টুইটে লেখেন, ‘নেত্রাভালি অভয়ারণ্যে ব্ল্যাক প্যান্থার দেখা গেছে। ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়েছে তার ছবি।’

টুইটটি পশুপ্রেমী মহলে ভাইরাল হয়ে যায়। সকলেই বেজায় খুশি। ব্ল্যাক প্যান্থারকে মেলানিস্টিক লেপার্ডও বলা হয়। বিশেষ দেখা যায় না তাকে। গায়ের রংয়ের কারণে খুব সহজেই জঙ্গলে গা ঢাকা দিয়ে থাকতে পারে এই প্রাণীটি। পাশাপাশি খুব সহজে জঙ্গলে তাকে খুঁজে পাওয়া যায় না।এক বন কর্মকর্তা জানান, নেত্রাভালি অভয়ারণ্যে বাঘ দেখা যায়।

তবে ব্ল্যাক প্যান্থার ট্র্যাপ ক্যামেরায় ধরা পড়ার ঘটনা একেবারেই নতুন। একটি নাকি আরও ব্ল্যাক প্যান্থার এই জঙ্গলে রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। বর্তমানে নেটদুনিয়ায় নেত্রাভালি অভয়ারণ্যের ব্ল্যাক প্যান্থারকে নিয়ে চলছে জোর আলোচনা। জাঙ্গল বুকের ‘বাঘিরা’র কথা তুলে টুইট করেছেন অনেকেই।