বিশ্বকাপ শিরোপা জয়ী আকবর আলীর প্রসংশায় পঞ্চমুখ মুশফিকুর রহিম

বাংলাদেশের ক্রিকেটে আইসিসির বিশ্বকাপ অর্জন ছিল অধরা স্বপ্ন। অনেকবার টাইগার ভক্তদের বুকে বিশ্বকাপের আশার আলো জ্বলে সেই আলো নিভেছে বেশ কয়েকবার। তবে চলতি বছরে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ শিরোপা জয় সেই স্বপ্ন ধরা দিল। আর এ জয়ের নায়ক জুনিয়র টাইগারদের অধিনায়ক আকবর আলী। পরাজয়ের মুখ থেকে টেনে দলকে জেতানো নায়কোচিত তরুণীটির প্রশংসা এখন বিশ্বজুড়ে। আর তার প্রসংশায় মুশফিকুর রহিম।

‘স্পোর্টস ফর লাইফ’ এর ফেসবুক পেইজে লাইভে এসে মুশফিকের প্রথম ডাবল শতক হাঁকানো ব্যাট ও আকবর আলীর বিশ্বকাপের জার্সি ও গ্লাভস নিলামে তুলেন। সেই সময় আকবরের প্রতিভা দেখে প্রসংশা করেন মিস্টার ডিপেন্ডেবল’র খ্যাত মুশফিক। বিশ্বকাপ জয়ী আকবরকে নিয়ে মুশফিক বলেন;“আকবর যে জায়গায় আছে, ঐ জায়গায় এত মেধাবী আমি ছিলাম না, এমনকি এখনো এমন না। আমি সত্যিই মুগ্ধ হয়েছিলাম। ঐসময় সিলেটে আমাদের জাতীয় লিগের একটা খেলা চলছিল। খেলা শেষ হওয়ার পর একটা ম্যাচ বল বাই বল দেখেছি।”

সেই সাথে যুব বিশ্বকাপের ফাইনালের ম্যাচে আকবরের ম্যাচ জেতানো ইনিংস নিয়ে মুশি আরও বলেন;“ফাইনালে ও যে ইনিংস খেলেছে চাপের মধ্যে- অসাধারণ। আকবর যেটাই বলুক… ব্যাট হাতে ওর যে চরিত্র, একজন অধিনায়ক এটা মনে হয়নি, মনে হয়েছে সাধারণ একজন ব্যাটসম্যান যে ম্যাচ শেষ করে চলে আসবে। ম্যাচে এতকিছু হয়ে যাচ্ছে সেটা ওর ব্যাটিং দেখে বুঝা যায়নি।”